ইসলাম ধর্মে এসেই মালয়েশিয়ার রানী এই রুশ সুন্দরী

সোমবার, জুন ২২, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: বছর দেড়েক আগের কথা। খ্রিস্টান ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করার পর পরই মালয়েশিয়ার কেলান্তান অঞ্চলের রাজা আগং সুলতান মুহাম্মদকে বিয়ে করেছিলেন রাশিয়ার সাবেক মডেল ও ‘মিস মস্কো’ ওকসানা ভয়েভোদানা। আর তাতে ওই অঞ্চলটির রানী বনে গিয়েছিলেন ওকসানা। ওকসানা তার ৪৯ বছর বয়সী স্বামীর চেয়ে অন্তত ২৫ বছরের ছোট। এ ঘটনা তখন এ অঞ্চলে বেশ আলোচনার জন্ম দিয়েছিল।

২০১৮ সালের শেষ দিকে জমকালো আয়োজনে তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়েতে ওই রাজা দেশটির জাতীয় পোশাক পরলেও ওকসানাকে একটি গাউন পরতে দেখা যায়। বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানটি সম্পূর্ণ অ্যালকোহলমুক্ত ছিল। যেখানে অতিথিদের পুরোপুরি হালাল খাবার পরিবেশন করা হয়।

রাজ পরিবারের বধূ হওয়ার আগে ওকসানা খবই চঞ্চলা প্রকৃতির ছিলেন। নিয়মিত বাইক, স্কেটার নিয়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিতেন। তবে বিয়ের পর তার লাইফস্টাইলে রাতারাতি পরিবর্তন আসে।

বিয়ের পর ওই রুশ মডেল বলেছিলেন, ‘আমি মনে করি পুরুষ একটি পরিবারের প্রধান হওয়া উচিৎ এবং অবশ্যই কোনও নারীর চেয়ে তার কম আয় করা উচিৎ নয়।’

২০১৫ সালে ‘মিস মস্কো’ হন এই রুশ সুন্দরী। তবে মালয়েশিয়ার রাজার সঙ্গে তার কীভাবে পরিচয় হয়েছিল কিংবা ওকসানা আগে কোনও বিয়ে করেছিলেন কিনা তা জানা যায়নি।