ভালুকায় সাজাপ্রাপ্ত পলাতক সাংবাদিক গ্রেপ্তার

শনিবার, জুন ৬, ২০২০

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় সাজাপ্রাপ্ত শরীফ (৪০) নামে এস টিভি বাংলা ও দৈনিক সোনালী খবরের এক সাংবাদিককে গ্রেপ্তার করেছে ভালুকা মডেল থানার পুলিশ।

শুক্রবার (৫ জুন) দুপুরের দিকে ভালুকা বাজার থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত সাংবাদিক শরীফ টাঙ্গাইল জেলার ভুয়াপুর উপজেলার বারইপাড়া গ্রামের মৃত আঃ ছামাদের ছেলে। সে বর্তমানে ভালুকা পৌরসভা মেজর ভিটার শাহাবুদ্দিনের বাসায় ভাড়া থাকতেন। এখানে থেকে সাংবাদিকতা করতেন।

পুলিশ সূত্রে জানায়, সিআর মামলা নম্বর ২২০/১৮ এর সাজাপ্রাপ্ত আসামী শরীফ। এছাড়াও তার নামে আরও দুইটি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। পরোয়ানা গুলো টাঙ্গাইল জেলার ভুয়াপুর থানার। গ্রেপ্তার এড়াতে সে সাংবাদিক পরিচয়ে দীর্ঘদিন ভালুকা অবস্থান করে আসছে। পরে শুক্রবার দুপুরের দিকে ভালুকা বাজার থেকে সাংবাদিক শরীফকে গ্রেপ্তার করেছে পুলিশ। পরে শরীফকে টাঙ্গাইল জেলার ভুয়াপুর থানার পুলিশের হাতে হস্তান্তর করা হয়েছে।

ভালুকা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আমিনুল হক জানান, সাজাপ্রাপ্ত পলাতক আসামী সাংবাদিক শরীফকে গ্রেপ্তারের জন্য টাঙ্গাইল জেলার ভুয়াপুর থানা হইতে ভালুকা মডেল থানায় বার্তা প্রেরণ করা হয়।

বার্তা মূলে অফিসার ইনচার্জ জনাব মোহাম্মদ মাঈন উদ্দিন স্যারের নির্দেশে আমি উক্ত আসামীকে ভালুকা বাজার থেকে গ্রেপ্তার করি। পরবর্তীতে আইনগত প্রক্রিয়ায় ভুয়াপুর থানা পুলিশের নিকট আসামীকে হস্তান্তর করা হয়। গ্রেপ্তার এড়াতে আসামী দীর্ঘদিন ভালুকা অবস্থান করে সাংবাদিকতা করে আসছিলো বলে জানতে পারি।