ডা. জাফরুল্লাহ ‘আপাতত শঙ্কামুক্ত’, উন্নতি দেখছেন চিকিৎসকরা

শনিবার, জুন ৬, ২০২০

ঢাকা : নভেল করোনা ভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা গতকালের চেয়ে আজ কিছুটা উন্নতির দিকে। তিনি আপাতত শঙ্কামুক্ত এবং একইসঙ্গে চিকিৎসকরা তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে বলে জানিয়েছেন।

শনিবার (৬ জুন) দুপুরে এ প্রতিবেদন লিখা পর্যন্ত ডা. জাফরুল্লাহর স্বাস্থ্যের অবস্থার উন্নতির দিকে বলে জানা গেছে।

জাতীয় ঐক্যফ্রন্টের দফতরের দায়িত্বপ্রাপ্ত নেতা জাহাঙ্গীর আলম মিন্টু এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ডা.জাফরুল্লাহ চৌধুরী বর্তমা‌নে উনার নিজের স্থা‌পিত প্র‌তিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতা‌লে ব্রিগেডিয়ার অধ্যাপক ডা. মামুন মুস্তাফি, অধ্যাপক ডা. নজীবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

এদিকে গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ শনিবার দুপুরে গণমাধ্যমকে বলেন, ‘আজ স্যারের চিকিৎসক অধ্যাপক মামুন মুস্তাফি আমাদের জানিয়েছেন, গতকাল শুক্রবারের মতো আজ স্যার অস্বস্তি বোধ করছেন না। গতকাল স্যারের যে অবনতি অবস্থা ছিল তা আজ নেই। আগের তুলনায় অক্সিজেন কম লাগলেও ভালো কথা হচ্ছে- এখন স্যারের ভেন্টিলেটরের প্রয়োজন হচ্ছে না।’

তিনি জানান, আপাতত ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা শঙ্কামুক্ত। সময়ের সঙ্গে সঙ্গে অবস্থার আরও উন্নতি হবে বলেও আশা প্রকাশ করছেন চিকিৎসকরা।

গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরীর শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়। এরপরই তার স্ত্রী শিরীন হকজ ও ছেলে বারিশ চৌধুরীরও করোনা শনাক্ত হয়।