পাতলা চুল ঘন হবে প্রোটিন প্যাকে

বৃহস্পতিবার, জুন ৪, ২০২০

লাইফষ্টাইল ডেস্ক: চুল পড়ে যাওয়ায় কপালে দুশ্চিন্তার ভাজ পড়েছে অনেকেরই। একজন মানুষের সৌন্দর্য বহুগুণ বাড়িয়ে দেয় তার স্বাস্থ্যজ্জ্বোল চুল। ঘন কালো লম্বা চুল কে না চায়।

তবে অগোছালো জীবনযাপন ও দূষণের কারণে চুলের অনেক ক্ষতি হয়, শুরু হয় চুল পড়া। আর নিয়মিত পড়লে চুল তো পাতলা হবেই। চুল পড়ে যাওয়া বা পাতলা হওয়া এখন একটি সাধারণ সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

অনেকেই আছেন পাতলা চুলের জন্য বাজারের বিভিন্ন রাসায়নিক পণ্য ব্যবহার করেন। তবে এইসব সমস্যার জন্য বিউটি পার্লার এবং বিভিন্ন রাসায়নিক পণ্য ব্যবহারের ফলে চুল পড়া কমে না। এতে চুল আরো বেশি পাতলা ও নিস্তেজ হয়ে যায়। এক্ষেত্রে ভরসা রাখুন ঘরোয়া প্রোটিন প্যাকে। জেনে নিন প্যাক তৈরির পদ্ধতি-

এজন্য আপনার চুল কতটুকু ঘন এবং লম্বা সেই অনুযায়ী একটি বা দুটি ডিম নিয়ে নিন। এর সঙ্গে ৪ টেবিল চামচ টকদই, ২ টেবিল চামচ মেথি গুঁড়া, ২ টেবিল চামচ ক্যাস্টর অয়েল, ২ টেবিল চামচ অ্যালোভেরা জেল মিশিয়ে নিনন ভালোভাবে।

এবার এই মিশ্রনটি আপনার চুলের গোঁড়া থেকে আগা পর্যন্ত ভাবোভাবে লাগিয়ে নিন। অপেক্ষা করুন ২ ঘণ্টা। এরপর শ্যাম্পু করে ফেলুন। এভাবে সপ্তাহে ২ থেকে ৩ বার লাগান। এছাড়াও একদিন পরপর চুলে তেল দিন। দেখবেন কিছুদিনের মধ্যেই চুল পড়া কমে গিয়ে নতুন চুল গজাতে শুরু করেছে।