খাদ্য পরিদর্শক ও তার স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

বৃহস্পতিবার, জুন ৪, ২০২০

ঢাকা : জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও মিথ্যা তথ্য দেওয়ার অভিযোগে খাদ্য পরিদর্শক ও তার স্ত্রীর বিরুদ্ধে অর্থপাচার ও দুদক আইনে বৃহস্পতিবার মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মামলার বাদী কমিশনের রংপুর সজেকার (সমন্বিত জেলা কার্যালয়) উপসহকারী পরিচালক নূর আলম।

মামলায় কুড়িগ্রামের নাগেশ্বরী এলএসডির খাদ্য পরিদর্শক নূর মোহাম্মদ আলী ও তার স্ত্রী সাজেদা বেগমকে আসামি করা হয়েছে। দুদকের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য গণমাধ্যমকে মামলার বিষয়টি নিশ্চিত করেন।

নূর মোহাম্মদ আলী ও সাজেদা বেগমের বিরুদ্ধে করা এজহারে বলা হয়, নূর মোহাম্মদ আলীর স্ত্রী সাজেদা বেগম দুদকে ১৬ লাখ ৪৬ হাজার ৯৫০ টাকার মিথ্যা ও ভিত্তিহীন তথ্য সংবলিত সম্পদ বিবরণী দাখিল করেন। এ ছাড়া তিনি ৯২ লাখ ২৪ হাজার ৭৫৫ টাকা মূল্যের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও ভোগ দখলে রেখেছেন। দুদকের অনুসন্ধানে ওই টাকা তার স্বামী নুর মোহাম্মদ আলী ঘুষ ও দুর্নীতির মাধ্যমে অবৈধভাবে অর্জিত মর্মে প্রাথমিকভাবে প্রমাণিত হয়।

এজাহারে বলা হয়, নুর মোহাম্মদ আলী আয়ের উৎস গোপন বা আড়াল করার উদ্দেশ্যে তার স্ত্রী সাজেদা বেগমের নামে হস্তান্তর করে। ওই জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনে তার স্ত্রী সহযোগিতা করেছেন। যা দুদক আইন ও অর্থচাপার প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ।