রাশিয়ায় ফের হাসপাতালে আগুন, হতাহত

বুধবার, জুন ৩, ২০২০

ঢাকা : একমাস না যেতেই ফের রাশিয়ার সেন্ট পিটার্সবুর্গে হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার সকালে এবারের অগ্নিকাণ্ডের এখন পর্যন্ত একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে বলে জানিয়েছে এএফপি।

এতে বেশ কয়েকজন আহত হয়ে থাকতে পারে বলেও ধারণা করা হচ্ছে। জরুরি সার্ভিস ও হাসপাতাল সূত্রেও এই অগ্নিকাণ্ডের সত্যতা নিশ্চিত করা হয়েছে।

রাশিয়ার সরকারি বার্তা সংস্থা তাস জানিয়েছে, স্থানীয় সময় সকাল ৬টার দিকে রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর পিটার্সবুগের বোটকিন হাসপাতালের একটি ভবনে আগুন লাগে। বেডশিট কাভারগুলোতে আগুন লাগলে দ্রুগই তা ছড়িয়ে পড়ে।

হাসপাতালের একজন স্টাফ এএফপিকে বলেছেন, “আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। তবে কার্বন ডাই-অক্সাইড ক্রীয়ায় একজন রোগীর মৃত্যু হয়েছে।”

গত মাসের মাঝামাঝিতে সেন্ট পিটার্সবুর্গের সেন্ট জর্জ হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তাতে অন্তত ৫ জনের মৃত্যু হয়। সরিয়ে নেওয়া হয়েছিল দেড় শতাধিক রোগীকে।

এর আগে ৯ মে রাজধানী মস্কোর একটি হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। কৃত্রিম ভেন্টিনেশনের শর্ট সার্কিট থেকে সূত্রপাত ওই আগুনে একজন বৃদ্ধার মৃত্যু হয়। হাসাপাতাল থেকে সরিয়ে নেওয়া হয় ২৯৫ জন রোগীকে।