পঞ্চগড়ে চলতি আমন ধান সংগ্রহের লক্ষ্যে উমুক্ত লটারী অনুষ্ঠিত

বুধবার, জুন ৩, ২০২০

ডিজার হোসেন বাদশা, পঞ্চগড় প্রতিনিধি : পঞ্চগড়ের সদর উপজেলায় চলতি আমন ধান সংগ্রহে ২০১৯-২০ এর আওতায় লটারীর মাধ্যমে প্রকৃত কৃষকদের নিটক হতে কৃষি বিভাগের প্রস্তুতকৃত তালিকা হতে উমুক্ত লটারী মাধামে কৃষকদের তালিকা চূড়ান্ত করছে সদর উপজেলা খাদ্য শষ্য মনিটরিং কমিটি ।

বুধবার (৩জুন) দুপুরে সদর উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা খাদ্য শষ্য মনিটরিং কমিটির আয়োজনে এক সভা অনুষ্ঠিত হয় । এসময় উক্ত সভায় উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা খাদ্য শষ্য মনিটরিং কমিটির সভাপতি আমিরুল ইসলাম,উপজেলা নিবাহী অফিসার গোলাম রব্বানী, উপজেলা কৃষি অফিসার শাহ আলম মিয়া ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অফিসার জহুরুল হকসহ ১০টি ইউনিয়নের সদস্যরা উপস্থিত ছিলেন ।

উক্ত সভায় উপজেলার ১০ টি ইউনিয়নের মোট ৫ হাজার ৮শ ৭৪ জন কৃষকের তালিকার মধ্যে উমুক্ত লটারীর মাধ্যমে ৩শ ৮ জন কৃষকের নামের তালিকা চূড়ান্ত করা হয় এবং লটারীর মাধ্যমে তালিকা ভুক্ত কৃষকদের কাছে সরাসরি ১ হাজার ৪০ টাকা দরে প্রতি মণ ধান ক্রয় সরকার। উপজেলায় কৃষকদের কাছে সরাসরি ৩শ ৮ মেট্রিক টন সরকার কতৃক নির্ধারিত মূল্যে ধান ক্রয় করা হবে । তাছাড়া এবার চলতি মৌসুমে জেলার ৫ উপজেলায় কৃষকদের কাছে সরাসরি ৫ হাজার ১শ ৯২ মেট্রিক টন ধান ক্রয় করা হবে ।