নডর ডেমসহ ৪ কলেজের ভর্তি কার্যক্রম স্থগিত

বুধবার, জুন ৩, ২০২০

ঢাকা : চলমান নভেল করোনা ভাইরাস পরিস্থিতিতে নটর ডেম কলেজ, হলিক্রস কলেজ, সেন্ট জোসেফ উচ্চ বিদ্যালয় ও সেন্ট গ্রেগরি হাইস্কুল অ্যান্ড কলেজের ভর্তি কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে।

বুধবার (৩ জুন) ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘এখনও একাদশে ভর্তির বিষয়ে আমাদের চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হলে আগের নিয়মে হবে নাকি সবার একই পদ্ধতি হবে, এ বিষয়ে নির্দেশনা দেয়া হবে। তবে আপাতত ভর্তি কার্যক্রম স্থগিত থাকবে।’

এর আগে গতকাল মঙ্গলবার রাজধানীর মিশনারিজ চারটি কলেজকে এবছরও (২০২০-২১ শিক্ষাবর্ষ) একাদশ শ্রেণিতে নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির অনুমতি দেয়া হয়।

স্বাস্থ্যবিধি মেনে আগামী ২০ জুনের মধ্যে এসব কলেজে ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার নির্দেশ দেয় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড।

ওই নির্দেশনায় বলা হয়, শিক্ষামন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে কলেজগুলোকে ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে নিজস্ব প্রক্রিয়ায় শিক্ষার্থী ভর্তির অনুমতি দেয়। বিষয়টি জানিয়ে ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে এ সংক্রান্ত চিঠি দেয়া হয়েছিল। সে পরিপ্রেক্ষিতে ২০ জুনের মধ্যে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে কলেজগুলোকে শিক্ষার্থী ভর্তি প্রক্রিয়া শেষ করতে বলা হয়।

একাদশে ভর্তি প্রক্রিয়া কবে নাগাদ শুরু হবে- এ বিষয়ে কলেজ পরিদর্শক অধ্যাপক হারুন-অর-রশিদ বলেন, ‘আমার ভর্তির বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ে চিঠি দিয়েছি। সেখান থেকে অনুমতি পেলেই প্রক্রিয়া শুরু হবে। তবে এখনও আমরা কোনও নির্দেশনা পাইনি।’