সপরিবারে আর্মেনিয়ার প্রধানমন্ত্রী করোনায় আক্রান্ত

মঙ্গলবার, জুন ২, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন আর্মেনিয়ার প্রধানমন্ত্রী নিকোল পাশেনিয়ান। কোনো উপসর্গ না থাকলেও পরীক্ষায় তার ভাইরাস আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছে। সোমবার (১ জুন) এক ফেইসবুক লাইভে তিনি নিজেই জানান। তার পুরো পরিবারও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন এ প্রধানমন্ত্রী। খবর বার্তা সংস্থা রয়টার্স।

নিকোল পাশেনিয়ান ফেইসবুক লাইভ ভিডিওতে বলেন,“আমার কোনো উপসর্গ ছিল না। চিকিৎসা পরিস্থিতি দেখতে যাওয়ার পরিকল্পা করছিলাম, তাই একবার পরীক্ষা করে দেখার সিদ্ধান্ত নিই।”

রয়টার্স জানিয়েছে, ৩০ লাখ জনসংখ্যার দেশ আর্মেনিয়ায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৪৯২ জন এবং দেশটিতে এ পর্যন্ত কোভিড-১৯ রোগে ১৩৯ জনের মৃত্যু হয়েছে।

শুক্রবার আর্মেনিয়ায় একদিনে সবচেয়ে বেশি ৪৬০ জন করোনা ভাইরাস আক্রান্ত শনাক্ত হয়। কিন্তু এরপরও তার সরকারের দেশজুড়ে লকডাউন দেয়ার কোনো পরিকল্পনা নেই বলে জানিয়েছেন পাশেনিয়ান।

তিনি জানান, স্বাস্থ্য কর্তৃপক্ষগুলোর বেঁধে দেওয়া নিয়ম অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার বিষয়গুলো নিয়ে প্রচারণা অব্যাহত রাখাই দিকেই নজর দেবে তার সরকার।