ফের রাজপরিবারে করোনার হানা, আক্রান্ত রাজপুত্র

রবিবার, মে ৩১, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাস ফের হানা দিল রাজপরিবারে। এবার মারণ ভাইরাসে আক্রান্ত হলেন বেলজিয়ামের রাজা ফিলিপের ভাতিজা প্রিন্স জোয়াকিম। বিষয়টি নিশ্চিত করেছে বেলজিয়ামের রয়্যাল প্যালেসের মুখপাত্র। খবর আল জাজিরা

বেলজিয়ামের প্রিন্স জোয়াকিম স্পেনের সুন্দরী ভিক্টোরিয়া ওরটিজের প্রেমে হাবুডুবু খাচ্ছেন। সে কারণে বেশিরভাগ সময় তিনি স্পেনেই অবস্থান করে থাকেন। বেলজিয়ামের রাজ পরিবারের এক মুখপাত্র জানিয়েছেন, গত ২৮ মে স্পেনের কোরডোবায় বান্ধবী ভিক্টোরিয়া ওরটিজকে সঙ্গে নিয়ে এক পার্টিতে যোগ দিয়েছিলেন প্রিন্স জোয়াকিম। পার্টি সেরে ফেরার পরেই অসুস্থ হয়ে পড়েছিলেন।

লকডাউনের মধ্যেই স্পেনে যান জোয়াকিম। সেখানে একটি ইন্টার্নশিপ প্রোগ্রামে অংশ নিয়েছেন তিনি। এর দুদিন পর কর্ডোবার সাউদার্ন শহরে একটি পার্টিতে অংশ নেন। ওই পার্টিতে আরো ২৭ জন অংশ নিয়েছিল। মূলত সেখান থেকেই তিনি সংক্রমিত হন। শনিবার তার করোনা পরীক্ষার ফল পজিটিভ এসেছে।

করোনার তাণ্ডবে মৃত্যুপুরীতে পরিণত হওয়া স্পেনে লকডাউন কিছুটা শিথিল হলেও এখনও সামাজিক অনুষ্ঠানের ক্ষেত্রে পুরোপুরি ছাড় দেয়া হয়নি। অথচ নিয়ম ভেঙে যেভাবে বেলজিয়ামের রাজপুত্র জোয়াকিম পার্টিতে যোগ দিয়েছেন, তাতে ক্ষুব্ধ কর্ডোবার প্রশাসনিক আধিকারিক রাফায়েলে ভ্যালেনজুয়েলা। বিধিনিষেধ ভেঙে পার্টিতে যারা যোগ দিয়েছেন তাদের আর্থিক জরিমানার মুখে পড়তে হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।