আইসিসি ক্রিকেটকে শেষ করে দিচ্ছে: শোয়েব

বুধবার, মে ২৭, ২০২০

অনলাইন ডেস্ক: শোয়েব যখন ক্রিকেট খেলতেন, তার দুরন্ত বাউন্সারে বেসামাল হয়েছেন অনেক ব্যাটসম্যানই। এবার সেই শোয়েব আখতারের বাউন্সারের মুখে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার কোনও রকম রাখঢাক না করে বলে দিলেন, গত দশ বছরে ক্রিকেটটাকে শেষ করে দিয়েছে আইসিসি।

শোয়েব একটি ক্রিকেট ওয়েবসাইটে ভারতের প্রাক্তন ব্যাটসম্যান সঞ্জয় মঞ্জরেকরের সামনে নিজের হতাশা তুলে ধরেন। তিনি বলেন, আইসিসি এমন কিছু ‘প্লেয়িং কন্ডিশন’ তৈরি করেছে, যাতে ক্রিকেটটা শেষ হয়ে যাচ্ছে। বিশেষ করে সাদা বলের ক্রিকেট।

শোয়েবের মতে, ক্রিকেট ক্রমশ ব্যাটসম্যানদের খেলা হয়ে পড়ছে। প্রাক্তন পাক ফাস্ট বোলারের তোপ, “একটা কথা পরিষ্কার বলতে পারি কি? আইসিসি ক্রিকেটটাকে শেষ করে দিচ্ছে। গত দশ বছর ধরে এই কাজটা ওরা করে আসছে। আইসিসিকে বলতে চাই, দারুণ কাজ করেছ। ঠিক যা ভেবেছিলে, সেটাই করে দেখিয়েছে।”

শোয়েব মনে করেন, ওভার পিছু বাউন্সারের সংখ্যাটা অবশ্যই বাড়ানো উচিত। বিশেষ করে যেখানে এখন দুটো নতুন বলে খেলা হয় আর বেশির ভাগ সময় বৃত্তের বাইরে চারজনের বেশি ফিল্ডার রাখা যায় না। তিনি আইসিসিকে প্রশ্ন কের বলেন, ‘গত দশ বছরে ক্রিকেটের মান বেড়েছে না কমেছে? সেই সচিন বনাম শোয়েব লড়াই কোথায়?”