প্রধানমন্ত্রীর ত্রাণ বন্টনে আরও সর্তক হতে হবে: রাঙ্গা

মঙ্গলবার, মে ২৬, ২০২০

রংপুর : প্রধানমন্ত্রীর নগদ অর্থ ও ত্রাণ সহায়তা বন্টনে সংশ্লিষ্টদের আরও সর্তক হওয়ার আহ্বান জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব, বিরোধী দলীয় চীফ হুইপ ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি মসিউর রহমান রাঙ্গা।

মঙ্গলবার (২৬ মে) দুপুরে রংপুর মেডিকেল কলেজে পরিদর্শনে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

রাঙ্গা বলেন, বাংলাদেশ ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ড হচ্ছিলো। করোনার কারণে সেটি থমকে গেছে। দেশে ঘূর্ণিঝড়, বন্যাসহ যে কোন দুর্যোগ আসলে সেটি কিছু সময় থাকে কিন্তু করোনা অনির্দিষ্টকালের জন্য থাকবে। তাই ত্রাণ বিতরণে যারা জড়িত রয়েছেন তাদের বিতরণ কার্যক্রম নিয়ে সতর্ক থাকতে হবে। কারণ এটির সাথে মানুষের জীবন-মরণ জড়িত রয়েছে।

তিনি বলেন, রংপুরে করোনায় আক্রান্ত রোগী শনাক্তের জন্য রংপুর মেডিকেল কলেজে টেস্ট হচ্ছে। প্রয়োজন হলে টেস্টের সংখ্যা আরও বাড়ানো হবে। ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে আরও ৮টি ভেন্টিলেশন রংপুরে পাঠানো হয়েছে। এতে করে আরও বেশি সংখ্যাক সংকটাপন্ন করোনা রোগী চিকিৎসা পাবেন।

এর আগে তিনি রংপুর মেডিকেল কলেজ অধ্যক্ষের কক্ষে হাসপাতালের চিকিৎসকদের সাথে আলোচনা সভা করেন। এ সময় উপস্থিত ছিলেন রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু, রংপুর মেডিকেল কলেজের সহকারী পরিচালক ডা. মোকাদ্দেম হোসেন, গঙ্গাচড়া উপজেলা ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল, জেলা জাতীয় পার্টির নেতা খতিবার রহমান, মহানগর যুব সংহতির সভাপতি শাহীন হোসেন জাকির প্রমুখ।