রিয়ালের বিশাল অঙ্কের হাতছানি ফিরিয়েছিলেন সালাহ

রবিবার, মে ১৭, ২০২০

স্পোর্টস ডেস্ক : লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহর প্রতি স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের চোখ ছিল অনেক আগে থেকেই। এখনও তাকে দলে ভেড়ানোর চেষ্টায় আছে রিয়াল মাদ্রিদ।

তবে স্প্যানিশ ক্লাবের প্রতি কোনো আগ্রহ নেই ‘মিশরীয় এই রাজার’। বরং জানিয়েছেন, লিভারপুলে ভালো আছেন তিনি। অলরেড শিবির কিছুতেই ছাড়তে চান না সালাহ।

আর সে কারণেই ২০১৮ সালে রিয়ালের দেয়া মোটা অঙ্কের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছিলেন সালাহ। সে মৌসুমের উয়েফা চ্যাম্পিয়নস লিগ ফাইনালের মাসখানেক আগে সালাহকে পাওয়ার ইচ্ছা প্রকাশ করেছিল রিয়াল। আর প্রাউ দুই বছর পর সেই খবর জানালেন সালাহর সাবেক সহকারী হ্যানি রামজি।

শুধু রিয়ালই নয়, বার্সেলোনাও চেষ্টা করেছিল সালাহর জন্য। এ বিষয়ে রামজি বলেন, ‘আমি তখন হেক্টর কুপারের সঙ্গে কাজ করছিলাম। ২০১৮ সালের মার্চে আমাদের একটা অনুশীলন ক্যাম্প ছিল সুইজারল্যান্ডে। সালাহর সঙ্গে আমার কথা হচ্ছিল, সেই আমাকে জানিয়েছিল যে, রিয়ালের পক্ষ থেকে প্রস্তাব পেয়েছে সে।’

রামজি এরপরে আরও যোগ করেন, ‘সেই প্রস্তাবের অঙ্কটা সত্যিই অনেক বড় ছিলো। তবে সালাহ তখন মি. কুপার ও আমার সঙ্গে এ বিষয়ে আলোচনা করল। পরবর্তীতে সে লিভারপুলেই থাকার সিদ্ধান্ত নিলো। কারণ এখানেই সে ভাল ছিল।’