এ সপ্তাহটি যেমন কাটবে আপনার

শুক্রবার, মে ১৫, ২০২০

লাইফস্টাইল ডেস্ক : গ্রহাবস্থানের বিচারে এ সপ্তাহে রবি বৃষ রাশিতে চন্দ্র কুম্ভ, মীন আর মেষ রাশিতে অবস্থান করবে। ১২ রাশির জাতক জাতিকার জীবনে সপ্তাহটি খুবই উল্লেখযোগ্য। প্রেম ভালোবাসার কারক শুক্রর সাথে রবির সহাবস্থান দাম্পত্য ক্ষেত্রের জন্য ভালো নয়। রবি শুক্রর সহাবস্থানে নিষিদ্ধ বিষয়ের প্রতি আগ্রহ বাড়তে পারে। অনৈতিক সম্পর্কগুলো সুন্দর ভাবে এড়িয়ে চলতে হবে। সপ্তাহর শুরুটা শুক্রর সংখ্যাদিয়ে আরম্ভ হওয়াতে ভাবাবেগ ও প্রেম ভালোবাসাকে প্রাধান্য দিতে গেলেই ভুল করতে পারেন। কখনো কাখনো একটু আবেগ শুন্য থাকলে ক্ষতির পরিমাণ অনেক কমে যায়। আসুন জ্যোতিষীক বিচারে জানে নেই কেমন যাবে আপনাদের চলতি সপ্তাহ।

মেষ রাশি (২১ মার্চ থেকে ২০ এপ্রিল): চলতি সপ্তাহটি মেষ রাশির জাতক জাতিকার জন্য শুভ সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে চন্দ্র মঙ্গলের সংযোগ বড় ভাই বোনের বিবাহ শাদী বা কর্মোন্নতির জন্য বলবান। বন্ধুদের দ্বারা উপকৃত হতে পারেন। ব্যবসায়ীদের বকেয়া কিছু বিল আদায় হতে পারে। সপ্তাহর মধ্যভাগ আপনার জন্য ব্যয় বহুল থাকবে। কর্মের প্রয়োজনে দূরের যাত্রার যোগ প্রবল। প্রবাস থেকে কিছু অর্থ পেতে পারেন। আমদানী ও রপ্তণী বাণিজ্যে আশানুরুপ আয় রোজগার হবে না। সপ্তাহর শেষ দিকে অসমাপ্ত কাজ গুলোকে শেষ করতে পারবেন। ঈদের আগের সপ্তাহ হওয়াতে পারিবারিক ও ব্যবসায়ীক কাজে ব্যস্ত থাকবেন। সরকারি চাকুরেদের আয় রোজগার বৃদ্ধি পাবে। দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন।

বৃষ রাশি (২১ এপ্রিল থেকে ২০ মে): বৃষ রাশির জাতক জাতিকাদের সপ্তাহটি অত্যন্ত বলবান। সপ্তাহর শুরুতে আপনার সম্মান ও মর্যাদা বৃদ্ধি পাবে। পিতার সাহায্য পাবেন। চাকরিজীবীদের কর্মস্থলে সামান্ন ভুল বোঝাবুঝি ভোগাতে পারে। সপ্তাহর মধ্যভাগে আপনার আয় রোজগার বৃদ্ধি পাবে। বিদেশ থেকে কিছু টাকা আসার সম্ভাবনা। প্রবাসীদের ঈদের বোনাস প্রাপ্তিতে বিলম্ব। খুচরা ও পাইকারী বেচাকেনায় অগ্রগতি আপনার আর্থিক অনটনকে কাটিয়ে উঠতে সহায়তা করবে। বকেয়া বেতন ও বোনাস আদায় হওয়াতে গার্মেন্টস শ্রমীকদের অনেকেই ঋণ মুক্ত হতে পারবেন। সপ্তাহর শেষ দিকে হঠাৎ করেই জীবীকার প্রয়োজনে দূরের যাত্রা করতে হবে। সাংসারিক কেনাকাটার সাথে ঈদের কেনাকাটা যুক্ত হতে পারে। ব্যয় এর লাগাম টানার চেষ্টা করেও খুব একটা সফল হবেন না। বিদেশ থেকে ভালো কোনো সুযোগ আসবে।

মিথুন রাশি(২১ মে থেকে ২০ জুন): সপ্তাহটি মিথুন রাশির জাতক জাতিকার জন্য ভাগ্য উন্নতির। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজে সপ্তাহর শুরুতেই অংশ নিতে পারেন। মুসলিমদের যাকাত ও ফেতরা আদায় করার সুযোগ আসবে। বিদেশ থেকে ভালো সংবাদ ও প্রবাসীদের কিছু কিছু ক্ষেত্রে স্থায়ী নাগরিকত্বর কথাবার্তায় অগ্রগতি হবে। মানতে বাধ্য হবেন ভাগ্য বলে কিছু আছে। সপ্তাহর মধ্যভাগে আপনার সম্মান মর্যাদা ও সামাজিক প্রতিপত্তি বৃদ্ধি পাবে। সরকারী চাকরিজীবীরা কোনো গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের সুযোগ পাবেন। সপ্তাহর শেষ দিকে ব্যবসায়ীদের বেচাকেনায় অগ্রগতি হওয়াতে মুখে হাসি ফুটবে। দু মাসের লোকসান অনেক খানি পূরণ করতে পারবেন। বড় ভাই বন্ধুর সাহায্য ও বড় বোনের কাছ থেকে ঈদের উপহার পেতে পারেন। ঠিকাদারদের কিছু বকেয়া বিল আদায় হওয়াতে বেইজ্জতির হাত থেকে রক্ষা পাবেন।

কর্কট রাশি (২১ জুন থেকে ২০ জুলাই): কর্কট রাশির জাতক জাতিকার সপ্তাহটি শুভাশুভ মিশ্র। সপ্তাহর শুরুতে কোনো প্রকার অনাকাঙ্খীত পরিস্থিতি আপনাকে মানসিক ধাক্কা দিতে পারে। জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠান জোর পূর্বক আপনার বাড়ির কোনো সংযোগ বিচ্ছিন্ন করতে পারে। পুরোনো পাওনাদারের তাড়ায় পালিয়ে বেড়াতে হতেপারে। সপ্তাহর মধ্যভাগে আপনার ধর্মীয় কাজের পেছনে অর্থ ব্যয় করাবে। শিক্ষকতা পেশায় সাফল্য আসতে পারে। জীবীকার জন্য প্রবাস যাত্রার কথাবার্তায় অগ্রগতি হবে। সপ্তাহর শেষ দিকে আপনার সম্মান ও মার্যাদা বৃদ্ধি পাবে। প্রভাবশালী ব্যক্তির সহায়তায় ব্যবসায়ীক কাজে অগ্রগতি হবে। পিতার সাহায্য পাবেন। সরকারী চাকুরেদের বকেয়া বহু বিল আদায়ের পাশা পাশি কিছু সাংসারিক ব্যয়ও হতে পারে।

সিংহ রাশি (২১ জুলাই থেকে ২১ আগষ্ট): সিংহ রাশির জাতক জাতিকার সপ্তাহটি মিশ্র সম্ভাবনাময়। সপ্তাহর শুরুতে ব্যবসা বাণিজ্যে অনিশ্চয়তা আপনাকে মানসিক ভাবে বিপর্যস্ত করবে। আর্থিক অনিশ্চয়তার কারনে দাম্পত্য ও পারিবারিক জীবনে দেখা দেবে ভুল বোঝাবুঝি। বস্ত্র ও পোষাক ব্যবসায়ীদের কাঙ্খিত আয় রোজগার না হওয়াতে পাওনাদারের টাকা পরিশোধের চাপ বাড়তে থাকবে। সপ্তাহর মধ্যভাগে আপনার ঋণ যোগ প্রবল। ব্যাংক থেকে কিছু টাকা উঠাতে হবে। স্বাস্থ্য খাতের সাথে সংশ্লিষ্টদের আয় রোজগার এর পথ খোলা থাকবে। বীমার বোনাস বা ব্যাংক এর লভাংশ তুলতে পারেন। কোনো আত্মীয়র অসুস্থতায় তাদের আর্থিক সাহায্য করতে হবে। সপ্তাহর শেষ দিকে ভাগ্য সহায় হবে। ও আপনার কাঙ্খীত কাজে অগ্রগতি আশা করতে পারেন। বৈদেশিক কোনো উৎস থেকে টাকা আয়ের যোগ প্রবল। ধর্মীয় ও আধ্যাত্মীক কাজে অর্থ দান করতে পারবেন।

কন্যা রাশি (২২ আগষ্ট থেকে ২২ সেপ্টের): কন্যা রাশির জাতক জাতিকার সপ্তাহটি খুব একটা ভালো যাবে না। সপ্তাহর শুরুতে কর্মস্থলে ঝামেলা বৃদ্ধি পাবে। সহকর্মীদের সাথে ভুল বুঝাবুঝির আশঙ্কা প্রবল। কাজের লোক বা অধিনস্ত কর্মচারীদের বকেয়া টাকা পরিশোধের জন্য চিন্তিত হওয়ার কিছু নেই। সপ্তাহর মধ্যভাগে ব্যবসা বাণিজ্যে কিছু আয়ের সুযোগ আসবে। দাম্পত্য সুখ শান্তি ফিরে পাবেন। আত্মীয়র সাহায্যে বকেয়া বিল আদায়ের চেষ্টায় অগ্রগতি হবে। সপ্তাহর শেষ দিকটা আপনার জন্য ভালো যাবে না। রাস্তাঘাটে সাবধানে চলাফেরা করতে হবে। ব্যাংক থেকে টাকা তুলে সংসার চালাতে হতে পারে। নিকট আত্মীয়র কাছ থেকে কিছু টাকা সাহায্য পেয়ে যাবেন। পুলিশী হয়রাণির থেকে সতর্ক থাকতে হবে।

তুলা রাশি(২৩ সেপ্টেম্বর থেকে ২১ অক্টোবর): তুলা রাশির জাতক জাতিকার জন্য চলতি সপ্তাহটি শুভাশুভ মিশ্র। সপ্তাহর শুরুতে সন্তানের বিষয়ে উদ্বিগ্ন থাকতে পারেন। শিল্পী ও কলাকুশলীদের ভুল বোঝাবুঝি বা প্রতারিত হওয়ার আশঙ্কা প্রবল। সৃজনশীল পেশাজীবী ও পোষাক ডিজাইনারদের লোকসান কমানো কঠিন হতে পারে। সপ্তাহর মধ্যভাগে কর্মস্থলে কিছু ঝামেলা দেখা দেবে। বেসরকারী চাকুরীজীবীদের বোনাস কর্তিত হতে পারে। কাজের লোক বা অধিনস্ত কর্মচারীদের বেতন বোনাস দেওয়ার জন্য ধার করার সম্ভাবনা প্রবল। সপ্তাহর শেষটা আপনার জন্য শুভ। শেষ মূহুর্তের বেচাকেনার কারনে কিছু অর্থের মুখ দেখতে পারবেন। জীবন সাথীর জন্য কেনাকাটার যোগ। অংশিদারী ব্যবসা বাণিজ্যে ভালো লাভ হবে। ব্যবসায়ীক বিষয়ে ব্যাংক ঋণ লাভের প্রচেষ্টায় অগ্রগতি আশা করতে পারেন।

বৃশ্চিক রাশি (২২ অক্টোবর থেকে ২১ নভেম্বর): বৃশ্চিক রাশির জাতক জাতিকার সপ্তাহটি ভালো যাবে। সপ্তাহর শুরুতে প্রত্যাশিত সংবাদ আপনার মনোবলকে দৃঢ় করবে। মায়ের সাথে সাংসারিক বিষয়ে কোনো প্রকার ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। আপনা আত্মীয় স্বজনরা আপনার অসহায়ত্বর সুযোগ নিতে পারে। সপ্তাহর মধ্যভাগে প্রেমের ক্ষেত্রে সকল প্রকার বাধা বিপত্তি দূর হয়ে যাবে। বিদ্যার্থীদের পড়াশোনায় মনোযোগের অভাব দেখা দিতে পারে। সন্তানকে পরিস্থিতি বোঝানোর চেষ্টা করুন। ঈদের খুশিকে অন্যদের সাথে ভাগাভাগি করতে শেখানো দরকার। সপ্তাহর শেষ দিকে কর্মস্থল নিয়ে কোনো প্রকার হতাশার সম্মূখীন হতে পারেন। সহকর্মীরা আপনার কাজের ত্রুটি বের করার চেষ্টায় লিপ্ত হবে। নিরাশ না হয়ে নিজের কাজ করে যান। মনে রাখবেন কাজ করেন বলেই সমালোচনা হয়। না করলে হতো না।

ধনু রাশি(২২ নভেম্বর থেকে ২০ ডিসেম্বর): ধনু রাশির জাতক জাতিকার জন্য চলতি সপ্তাহটি সার্বিক ভাবে কল্যাণকর। সপ্তাহর শুরুতে ছোট ভাই বোনের সাথে সম্পর্কের উন্নতি আশা করতে পারেন। তবে প্রতিবেশীর রহস্যময় আচরণ আপনাকে ভোগাবে। মিডিয়াকর্মী ও প্রকাশকদের আয় ব্যয়ের ভারসাম্য রক্ষা করা কঠিন হতে পারে। সপ্তাহর মধ্যভাগে আপনার আর্থিক প্রত্যাশা পূরণ হওয়ার যোগ। পারিবারের সকল সদস্যদের সাহায্য পাবেন। মায়ের শক্ত মনোবল পারিবারিক অচলাবস্থা কাটিয়ে দেবে। সপ্তাহর শেষ দিকে রোমান্টিক সম্পর্কে অগ্রগতি হবে। সন্তানের পড়াশোনা নিয়ে চলতে থাকা দুঃশ্চিন্তার সাময়ীক সমাধান করতে পারবেন। শিল্পীদের কাজ করার ক্ষেত্রে গোপনীয়তা ও সুরক্ষা নিশ্চিত করা প্রয়োজন।

মকর রাশি(২১ ডিসেম্বর থেকে ২০ জানুয়ারি): মকর রাশির জাতক জাতিকার জন্য চলতি সপ্তাহটি আর্থিক বিষয়ে অগ্রগতির। রহস্যজনক উৎস হতে আয় রোজগার হবে। কোনো মধ্যস্ততার সম্মানি পেতে পারেন।ব্যক্তিগত সম্পর্কের ভুলবুঝাবুঝি কমিয়ে আনতে হবে। ছোট ভাই বোনএর পাশে দাড়াতে চেষ্টা করুন। শ্যালক শ্যালিকার কাছ থেকে এমন কোনো প্রস্তাব আসতে পারে যা আপনাকে বিব্রত করবে। সাংবাদিক প্রকাশক ও মুদ্রণ ব্যবসায়ীরা ভালো কাজের সুযোগ পাবেন। বৈদেশিক অর্থ লাভের সম্ভাবনা প্রবল। সপ্তাহর শেষ দিকে আপনার প্রত্যাশা পূরণ হবে। সাংসারিক বিষয়ে মায়ের সাহায্য আপনাকে আনন্দ দেবে। আত্মীয় স্বজনের সাহায্য পেতে পারেন। পরিবারের সকলকে ঈদের উপহার দিতে পেরে খুব ভালো লাগবে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি হতে ১৮ ফেব্রুয়ারি): কুম্ভ রাশির জাতক জাতিকার সপ্তাহটি তুলনামূলক মিশ্র যাবে। যদি সপ্তাহর শুরুতে সকল প্রকার ভুলবুঝাবুঝিকে এড়িয়ে চলতে পারেন। তা হলে সপ্তাহটি সাফল্যের। রহস্যজনক কাজের মাধ্যমে আয় রোজগার হবে। দাম্পত্য ক্ষেত্রে কঠোরতাকে পরিহার করে চলতে চেষ্টা করুন। সপ্তাহর মধ্যভাগে বকেয়া বেতন আদায় হবে। তবে বোনাসের নিশ্চয়তা সরকারী চাকুরেদের ছাড়া বেসরকারীদের নেই বল্লেই চলে। সঞ্চয়ের চেষ্টায় অগ্রগতি হতে থাকবে। ঈদের খাদ্য দ্রব্য ও পানিয়র ব্যবসায়ীরা ভালো আয়ের সুযোগ পাবেন। সপ্তাহর শেষ দিকে বস্ত্র-পাদুকা ও অলঙ্কারাদির ব্যবসায় আশানুরুপ বেচাবিক্রির সুযোগ রয়েছে। ছোট ভাই বোনের জন্য কেনাকাটা করতে হবে। সাংবাদিক ও মিডিয়াকর্মীদের আয় রোজগার বৃদ্ধি পাবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি থেকে ২০ মার্চ): মীন রাশির জাতক জাতিকাদের চলতি সপ্তাহটি সত্যিই খুব প্রতিযোগিতার। সপ্তাহর শুরুতে সাংসারিক ও ঈদের কেনাকাটায় ব্যয় বৃদ্ধি পাবে। দূরের যাত্রার ক্ষেত্রে কিছুটা রহস্যর আশ্রয় নিতে হবে। প্রবাসীদের বেতন ও বোনাস আদায় না হওয়াতে বাড়িতে টাকা পাঠানো কিছুটা কঠিন। ট্রান্সপোর্ট ব্যবসায়ীরা আইনগত জটিলতার সম্মূখীন বা রিকুইজিশনের খপ্পরে পড়তে পারেন। সপ্তাহর মধ্যভাগে আপনার কাঙ্খীত কাজে অগ্রগতি হবে। ব্যবসায়ীদের আয় রোজগার বৃদ্ধির যোগ। দাম্পত্য ক্ষেত্রে চলতে থাকা ভুল বোঝাবুঝির অবশান আশা করতে পারেন। অংশিদারী কোনো কাজে ভালো আয় রোজগার হবে। সপ্তাহর শেষ দিকে বকেয়া টাকা আদায়ের চেষ্টায় অগ্রগতি। ব্যবসায়ীক বিল আদায় করতে পারবেন। খাদ্য প্রস্তুতকারক ও বিক্রেতাদের কোনো প্রকার জরিমানা গোনার আশঙ্কা প্রবল। অবশ্যই ক্রয়কৃত খাদ্যপণ্যের মেয়াদ ও মান দেখে ক্রয় করুন।