দুঃস্থদের ফ্রি সবজি বিতরণ করলো ইবি ছাত্রলীগ

সোমবার, এপ্রিল ১৩, ২০২০

ইবি প্রতিনিধি : বিশ্ব গ্রাস করে ফেলছে একটি ক্ষুদ্র অণুজীব। করোনাভাইরাস নামের এই মহামারিটি মাত্র কয়েক মাসের ব্যবধানেই ছড়িয়ে পড়েছে বিশ্বের বিভিন্ন দেশে। দিনের পর দিন এ ভাইরাসের প্রকোপ বেড়েই চলেছে। লকডাউন হয়ে গেছে বিশ্বের বিভিন্ন দেশ। ইতোমধ্যে বাংলাদেশেও বিস্তার লাভ করেছে ভাইরাসটি। এর দ্রুত বিস্তার রোধে দেশটিও লকডাউন ঘোষণা করা হয়েছে। ফলে সংসার কীভাবে চলবে তা নিয়ে উৎকণ্ঠায় দিন পার করছেন খেটে খাওয়া দিনমজুর অসহায় মানুষেরা।

দেশের এমন সংকটময় মুহুর্তে দুঃস্থ ও অসহায়দের পাশে দাঁড়িয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ নেতা মিজানুর রহমান লালনসহ কয়েকজন নেতাকর্মী। কুষ্টিয়া শহরের বিভিন্ন এলাকায় অসচ্ছল পরিবারগুলোর মধ্যে বিনামূল্যে সবজি বিতরণ করেন তারা।

সোমবার সকালে কুষ্টিয়া শহরের মজমপুর এলাকা থেকে ‘ফ্রি সবজি বাজার’ নামের এ কার্যক্রম শুরু করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। অসচ্ছল প্রত্যেক পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি দিয়ে সহায়তা করছেন তারা।

জানা যায়, অসহায় ও দুঃস্থদের সহযোগিতার লক্ষ্যে ইবি ছাত্রলীগের সাবেক ছাত্র বিষয়ক সম্পাদক মিজানুর রহমান লালন ও তার সঙ্গী নেতাকর্মীরা এ কার্যক্রম শুরু করেন। তারা ভ্যানে মিষ্টি কুমড়া, লাউ, লালশাক ও বাঁধা কপি নিয়ে শহরের বিভিন্ন এলাকায় বিতরণ করছেন।

এ ব্যাপারে মিজানুর রহমান লালন বলেন, ‘করোনার কারণে কর্মহীন হয়ে পড়া দরিদ্র জনগণের মাঝে চাল-ডালসহ অন্যান্য খাদ্য সামগ্রী বিতরণ করা হলেও যেহেতু সবজি দেওয়া হচ্ছে না। তাই আমি প্রায় একশ’ মণ সবজি কিনে শহরের বিভিন্ন এলাকায় বিনামূল্যে বিতরণ করছি। আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।’

এর আগে করোনা ভাইরাস প্রতিরোধে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক এবং জীবাণুনাশক স্প্রে বিতরণসহ নানা সামাজিক কর্মকাণ্ডের সাথে নিজেকে সম্পৃক্ত ছিলেন লালন। এছাড়া মাটির ব্যাংকে জমানো টাকা অসহায়দের জন্য দান করেছেন তিনি।