থামছে না চাল চুরি, ৯০ বস্তা চালসহ আটক ৩

বৃহস্পতিবার, এপ্রিল ৯, ২০২০

বিশ্বজুড়ে চলছে বাঁচা-মরার লড়াই। আতঙ্কে কাঁপছে সারাবিশ্ব। অনেক খেটে খাওয়া মানুষ কর্মহীন হয়ে পড়ায় একদিকে খাদ্যের অভাব অন্য দিকে করোনার আতঙ্ক। করোনার জন্য খাদ্যের সন্ধানে বের হতে পারছে না তারা। এই কর্মহীন মানুষদের জন্য সরকারের পক্ষ থেকে যে চাল বা নিত্য প্রয়োজনীয় সামগ্রী বরাদ্দ দেয়া হয়েছে, তা ঠিক মত বন্টন হচ্ছে না। কিছু অসাধু ব্যক্তি অপকর্মের কারণে ঠিকমত বন্টনের ব্যাঘাত ঘটছে। প্রতিদিন দেশের কোনো না কোনো স্থান থেকে আসছে চাল আত্মসাতের খবর। সরকারি চাল চুরির খবর। এ যেন থামছেই না। দেশের এই দুর্যোগ মুহূর্তে রংপুরের পীরগঞ্জে ৯০ বস্তা সরকারি চালসহ তিনজনকে আটক করেছে পুলিশ। বুধবার (৮ এপ্রিল) মধ্যরাতে উপজেলার ভেন্ডাবাড়ী তদন্ত কেন্দ্রের পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে গুর্জিপাড়া কলেজের সামনে থেকে চালসহ তিনজনকে আটক করে।

আটকরা হলেন- উপজেলার টুকুরিয়া ইউনিয়নের গুপিনাথপুর গ্রামের জমশের আলীর ছেলে মাহিন্দ্রাচালক ঈসমাইল হোসেন ও হেলপার মহেশপুর গ্রামের সেকেন্দার আলী ছেলে রিয়াদ এবং ভেন্ডাবাড়ী গ্রামের সাইফুল ইসলামের ছেলে জাহাঙ্গীর আলম। এসময় চাল পরিবহনের কাজে ব্যবহৃত মাহিন্দ্রাটিও জব্দ করা হয়।

জব্দ চালগুলো ১০ টাকা কেজি দরে বিতরণের চাল বলে জানা যায়। আটকের বিষয়টি নিশ্চিত করে পীরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেষ চন্দ্র রায় জানান, বুধবার রাত সাড়ে ১২টার দিকে ভেন্ডাবাড়ী থেকে চাল নিয়ে একটি মাহিন্দ্রা বড় দরগাহর দিকে যাচ্ছিল। এসময় খবর পেয়ে অভিযান চালিয়ে মাহিন্দ্রাসহ ভেন্ডাবাড়ী বাজারের রবিউল ইসলাম নামে এক ব্যবসায়ীর গোডাউন থেকে মোট ৯০ বস্তা চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় মাহিন্দ্রা চালকসহ তিনজনকে আটক করা হয়েছে। তবে চাল ব্যবসায়ী রবিউল পলাতক।