করোনা কেড়ে নিলো আরও ৪ বাংলাদেশির প্রাণ

মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০

প্রবাস ডেস্ক : প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪ জন ব্রিটিশ বাংলাদেশির মৃত্যু হয়েছে। এরমধ্যে আপন দুই ভাই রয়েছে। এ নিরয়ে যুক্তরাজ্যে করোনায় মোট ৩৪ জন বাংলাদেশির মৃত্যু হলো।

পূর্ব লন্ডনের শেডওয়েলহিথ এলাকায় মাত্র ১০ দিনের ব্যবধানে আপন দুই ভাইয়ের মৃত্যু হলো। গত ২৬ মার্চ মৃত্যুবরণ করেন ওয়াহিদ (৩৭) আর ৫ এপ্রিল মারা যান তারই ছোট ভাই এনামুল ওয়াহিদ (৩২)।

জানা গেছে, তাদের গ্রামের বাড়ি নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ইউনিয়নের দক্ষিণগ্রামে। বাবার নাম আব্দুল ওয়াহিদ। মৃত দেলোয়ার স্ত্রী ও দুই ছেলে এবং এনামুর স্ত্রী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে সোমবার মারা গেছেন প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব মাওলানা আব্দুল মুকিত (৬৭ আনুমানিক)। তিনি পূর্ব লন্ডনের স্টেপনীগ্রীনের বাসিন্দা। জানা গেছে, মাত্র ৩ সাপ্তাহ পূর্বে তিনি বাংলাদেশ থেকে সংক্ষিপ্ত সফর থেকে যুক্তরাজ্যে ফিরেন।

আব্দুল মুকিতের দেশের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলার তিলপাড়া ইউনিয়নের দাসউড়া গ্রামে। তিনি যুক্তরাজ্যে কাউন্সিল অব মস্কসহ বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, চার ছেলে, দুই মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন রেখে গেছেন।

এছাড়াও করোনা আক্রান্ত হয়ে বদরুল ইসলাম টুনু মিয়া নামে পূর্ব লন্ডনের ক্যানিং টাউনের বাসিন্দা প্রবীণ কমিউনিটি ব্যক্তিত্ব মারা গেছেন। তার দেশের বাড়ি সিলেটের বিশ্বনাথপুর উপজেলার দেওকলস ইউনিয়নের কোনারাই গ্রামে। তিনি গত ৫ এপ্রিল রবিবার লন্ডনের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। স্বজনরা জানিয়েছেন, বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডের সাথে জড়িত ছিলেন তিনি।