১ লাখ শ্রমিকের খাবারের দায়িত্ব নিলেন অমিতাভ

সোমবার, এপ্রিল ৬, ২০২০

বিনোদন ডেস্ক : করোনাভাইরাসের আক্রমণে ক্রমশই জটিলতর হয়ে উঠছে পরিস্থিতি। করোনাভাইরাসের মারণ থাবায় ভারতে বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। সোমবার (৬ এপ্রিল) পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছ ৪,০৬৭। মৃত্যু হয়েছে ১০৯ জনের। করোনা সংক্রমণের মারাত্মক প্রভাবের ফলে গোটা ভারত এখন লকডাউনে রয়েছে।

এমন কঠিন পরিস্থিতিতে সাধারণ মানুষ থেকে তারকা, সবাই নিজের মতো করে সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন। বলিউড তারকাদের প্রায় সকলেই একাধিক ফান্ডে দান করেছেন করোনা প্রতিরোধের জন্য। এই লড়াই তো শুধুমাত্র অসুখের বিরুদ্ধে নয়। পাশাপাশি ঘরবন্দি অবস্থায় যে সব মানুষ অর্থকষ্টে জর্জরিত হয়ে পড়ছেন, যাদের জীবনধারণের মতো খাবারটুকু নেই, তাদের পাশে দাঁড়াতেও এগিয়ে আসছেন তারকারা। সম্প্রতি ফিল্ম জগতের দৈনিক মজুরদের সাহায্যের জন্য বিশেষ ঘোষণা করেছেন অমিতাভ বচ্চন।

দীর্ঘদিন ধরে শুটিং বন্ধ এবং আগামী আরো কতদিন এমন অবস্থা চলবে তা এখনো নিশ্চিত নয়। এই সময়ে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছেন সেই সব মানুষ যারা এই ইন্ডাস্ট্রিতে দৈনিক শ্রমের ভিত্তিতে জীবনধারণ করেন। তাদের জন্য এগিয়ে এসেছেন বিগ বি এবং তার এই উদ্যোগে সামিল হয়েছেন সোনি পিকচার্স নেটওয়ার্ক ও কল্যাণ জুয়েলার্স।

সোনি পিকচার্সের পক্ষ থেকে রবিবার ৫ এপ্রিল একটি বিবৃতিতে জানানো হয়েছে, ফিল্ম জগতের প্রায় ১ লাখ দৈনিক মজুরের পরিবারগুলির মাসের রেশনের দায়িত্ব নিতে চলেছেন বিগ বি এবং এই দুই বাণিজ্যিক সংস্থা। দেশের একটি হাইপারমার্কেট চেনের মাধ্যমেই এই পরিবারগুলিতে চাল-ডাল-সহ বিভিন্ন প্রয়োজনীয় খাবার পৌঁছে দেওয়া হবে।

যে তালিকাটি ধরে এই পরিবারগুলিকে সনাক্ত করা হবে, সেই তালিকাটি সরবরাহ করবে অল ইন্ডিয়া ফিল্ম এমপ্লয়িজ কনফেডারেশন। তবে শুধুমাত্র প্রয়োজনীয় খাবার নয়, এই পরিবারগুলিকে অর্থসাহায্যও করা হবে বলে জানা গিয়েছে। সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস