চট্টগ্রামে শ্বাসকষ্ট নিয়ে চিকিৎসাধীন মুক্তিযোদ্ধাসহ ২ জনের মৃত্যু

সোমবার, এপ্রিল ৬, ২০২০

চট্টগ্রাম: শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তির পর চট্টগ্রামে এক মুক্তিযোদ্ধাসহ দুজনের মৃত্যু হয়েছে। তারা করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন কি না জানতে নমুনা সংগ্রহ করা হয়েছে।

সোমবার (৬ এপ্রিল) বিকেল ৩টার দিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের আইসোলেশনে থাকা মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। এর আগে গত (রোববার) রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যু হয় এক যুবকের।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি মিয়া বলেন, ‘জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ব্যক্তি শ্বাসকষ্টে ভুগছিলেন। আর মেডিকেলে যিনি মারা গেছেন তার কাশি ও শ্বাসকষ্টসহ নিউমোনিয়ার উপসর্গ ছিল। তারা কেউই বিদেশফেরত নন। বিদেশফেরত কারও সংস্পর্শে আসার হিস্ট্রিও নেই। তবুও আমরা তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বিআইটিআইডিতে পাঠিয়েছি।’

সিভিল সার্জন জানান, ৭১ বছর বয়সী ব্যক্তি রোববার চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ফৌজদারহাটে বিআইটিআইডিতে চিকিৎসা নিতে যান। সোমবার ভোরে তাকে জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

সূত্র জানায়, মৃত ব্যক্তির বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় এবং তিনি স্থানীয় মুক্তিযোদ্ধা কমান্ডার।

সিভিল সার্জন জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন যুবককে রোববার রাতে আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পাঠানো হয়। তিনি আনোয়ারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোববার সকালে ভর্তি হয়েছিলেন। চমেক হাসপাতালে আনার পরই তার মৃত্যু হয়েছে। মৃত যুবকের বয়স আনুমানিক ২২ বছর। তার বাড়ি আনোয়ারা উপজেলার মধ্যম শিলাইনগর গ্রামে বলে সূত্র জানিয়েছে।