করোনা ভাইরাসে মারা যাওয়া দুদক পরিচালকের দাফন সম্পন্ন

সোমবার, এপ্রিল ৬, ২০২০

ঢাকা : করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক (প্রশাসন) জালাল উদ্দিন মোহাম্মদ সাইফুজ্জামানকে সোমবার (৬ এপ্রিল) বিকালে রাজধানীর আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছে। বিকেল ৪টা ১০ মিনিটের দিকে তাকে দাফন করা হয়। দাফনের সময় তার লাশটি সুরক্ষামূলক সরঞ্জামে আবৃত ছিল এবং দাফন প্রক্রিয়ায় অংশ নেয়া ব্যক্তিদেরও ব্যক্তিগত সুরক্ষামূলক সরঞ্জাম পরতে দেখা গেছে।

দুদক পরিচলক এক সপ্তাহ আগে করোনা ভাইরাসে আক্রান্ত হন এবং উত্তরার কুয়েত-বাংলাদেশ মৈত্রী হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সোমবার চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান বলে জানিয়েছেন হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা আলিমুজ্জামান। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বলেছেন, দুদক পরিচালকের আগে থেকেই হাঁপানি ও শ্বাসকষ্টের জটিলতা ছিল।

সোমবার করোনা ভাইরাসে দেশে নতুন করে তিনজনের মৃত্যু হওয়ায় এ সংখ্যা ১২ জনে দাঁড়িয়েছে। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে তিনজন করোনা রোগী মারা গেছেন এবং ৩৫ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা মোট ১২৩ জন।

এর আগে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, বিশ্বব্যাপী বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসে দেশে নতুন করে আরও ২৯ জন আক্রান্ত এবং চারজনের মৃত্যু হয়েছে। সূত্র : ইউএনবি