পূর্বধলায় সর্দি ও জ্বরে আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু : নমুনা সংগ্রহ, ৫০ পরিবার লগডাউন

রবিবার, এপ্রিল ৫, ২০২০

সানাউল হক, নেত্রকোনা প্রতিনিধি : সর্দি ও জ্বরে আক্রান্ত হয়ে নেত্রকোণার পূর্বধলা উপজেলার হোগলা ইউনিয়নের কালীহর জোয়াদ্দারপাড়া গ্রামের এক নারীর মৃত্যু হয়েছে। স্থানীয়রা জানায়, ওই নারী বিদেশ কিংবা ঢাকা ফেরত কারো সংস্পর্শে যায়নি।

গত চার-পাঁচ দিন ধরে তিনি সর্দি ব্জ্বরে ভোগছিলেন। রোববার ভোর ৪টার দিকে করোনা ভাইরাসের লক্ষণ নিয়ে ওই নারী অসুস্থ অবস্থায় মারা যায়। স্থানীয়রা জানান, ওই মহিলা নিঃসন্তান ছিলেন। তার স্বামী ও একটি পালিত কন্যাসহ বাড়িতেই বসবাস করতেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম খোকন জানান, গত চারদিন ধরে ওই নারীর হালকা জ্বর ও কাশি ছিল। হঠাৎ করে শনিবার থেকে শ্বাসকষ্টসহ পাতলা পায়খানা শুরু হয়। এ অবস্থায় রোববার ভোরে সে তার নিজ বাড়িতে মারা যায়। পূর্বধলা উপজেলা স্বাস্থ্যকর্মকতার্ মাহমুদা আক্তার জানান, ওই নারীর করোনার উপসর্গ সন্দেহে নমুনা সংগ্রহ করা হচ্ছে। রিপোর্ট এলে বিস্তারিত বলা যাবে।

নেত্রকোণা ও পূর্বধলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোরশেদা খানম জানান, ওই নারীর শরীরে করোনার উপসর্গ সন্দেহে নমুনা সংগ্রহ করা হয়েছে। সেই সাথে ওই বাড়ির আশপাশের ৫০টি পরিবারকে লগডাউন করা হয়েছে।

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উম্মে কুলসুম জানান, মৃত ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন কিনা-তা নিশ্চিত হওয়ার জন্য ইতোমধ্যে নমুনা সংগ্রহ করতে চার সদস্যের একটি মেডিকেল টিম পাঠানো হয়েছে। নিহত ব্যক্তির পরিবারের সদস্য এবং তাদের নিকটতম প্রতিবেশীদের কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেয়া হয়েছে।