নেতাকর্মীদের দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান ২০ দলের

বুধবার, এপ্রিল ১, ২০২০

ঢাকা : করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে বিবৃতি দিয়েছেন ২০ দলীয় জোটের সমন্বয়কারী ও বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বুধবার গণমাধ্যমে দেয়া বিবৃতিতে তিনি বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে সারা বিশ্বের সব ধর্ম-বর্ণ-শ্রেণি-পেশার মানুষ আজ এক দুঃসহ সংকট মোকাবিলা করছে। আমাদের প্রিয় মাতৃভূমি বাংলাদেশে এই মহামারির ব্যাপকতা ক্রমেই বাড়ছে। দেশের সামগ্রিক অর্থনৈতিক কর্মকাণ্ড ও জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

তিনি বলেন, এই দুঃসময়ে দেশের সকল রাজনৈতিক দল, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, শ্রেণি-পেশার সংগঠন অর্থাৎ সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধভাবে দুর্যোগ মোকাবিলা করতে হবে। করোনার প্রভাব ও বিস্তৃতি সম্পর্কে প্রকৃত তথ্য প্রকাশে এবং এই মহাদুর্যোগ মোকাবিলায় সরকারের মন্ত্রী ও কর্মকর্তাদের বক্তব্য ও বাস্তবতার পার্থক্যে জনগণ ক্ষুব্ধ এবং এই মহামারি প্রতিরোধে যথাসময়ে যথাযোগ্য প্রস্তুতি গ্রহণে সরকারি উদ্যোগের অভাবে বিপন্ন।

নজরুল ইসলাম বলেন, এই পরিস্থিতিতে ২০ দলীয় জোট সারা দেশে জোটভুক্ত সব দলের নেতাকর্মীদের দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানাচ্ছে। জনগণকে স্বাস্থ্য সচেতন করা, রোগ প্রতিরোধে সক্ষম হতে সাহায্য করা এবং দরিদ্র জনগণকে খাদ্য, চিকিৎসা সহায়তা প্রদানের আহ্বান জানাচ্ছে। পাশাপাশি দেশবাসীকে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এবং দেশের স্বাস্থ্য বিভাগের পরামর্শ মানা ও পরম করুণাময় আল্লাহর রহমত কামনার জন্যও সবার প্রতি আহ্বান জানাচ্ছে ২০ দল।