ধোনি-কোহলিকে নিয়ে যা বললেন যুবরাজ!

বুধবার, এপ্রিল ১, ২০২০

স্পোর্টস ডেস্ক : শুধু ভারতীয় ক্রিকেট দলই নয়, ওয়ানডে ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অলরাউন্ডার যুবরাজ সিং। জাতীয় দলের হয়ে জিতেছেন সম্ভাব্য সকল শিরোপা। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে শুরু করে ওয়ানডে বিশ্বকাপ, চ্যাম্পিয়নস ট্রফি, টি-টোয়েন্টি বিশ্বকাপ- সবই রয়েছে যুবরাজের সাফল্যের খাতায়।

২০০৭ সালে ভারতকে বিশ্ব টি-টোয়েন্টির শিরোপা জেতানোর পথে অসাধারণ খেলেছেন এ বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার। চার বছর পরে ২০১১ সালের ওয়ানডে বিশ্বকাপে নির্বাচিত হয়েছিলেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড় হিসেবে।

তবু ক্যারিয়ারের শেষ সময়টা মসৃণ যায়নি যুবরাজের। বারবার শিকার হয়েছেন নির্বাচকদের অবহেলার। যা নিয়ে অনেকবারই খোলামেলা রাগ দেখিয়েছেন যুবরাজ। আর এবার নিজের ক্যারিয়ার নিয়ে তিনি অভিযোগ তুললেন মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলির ব্যাপারে।

যুবরাজের মতে, সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি যতটা ভালোভাবে ব্যবহারে করেছে তাকে, কোহলি এবং ধোনি তার কানাকড়িও করতে পারেনি। যে কারণে ক্যারিয়ারের শেষদিকে ধুঁকতে হয়েছে অন্যতম সেরা এ অলরাউন্ডারকে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এ অভিযোগ তুলে যুবরাজ বলেন, ‘আমি সৌরভ গাঙ্গুলির অধীনে খেলেছি। তার কাছ থেকে অনেক সমর্থন পেতাম। এরপর মাহি (মহেন্দ্র সিং ধোনি) দায়িত্ব নিলো। সৌরভ এবং মাহির মধ্যে একজনকে বেছে নেয়া কঠিন। তবে সৌরভের অধীনে আমার বেশি স্মৃতি কারণ সে আমাকে অনেক সমর্থন দিত। কিন্তু মাহি কিংবা বিরাটের (কোহলি) অধীনে তা পাইনি আমি।’