মৃত্যু ছাড়ালো ৪০ হাজার, আক্রান্ত ৮ লক্ষাধিক

মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: সময় যতো যাচ্ছে ততো দ্রুতই করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃত্যু সংখ্যা বাড়ছে। সারা বিশ্বে এই প্রাণঘাতি ভাইরাসে মারা গেছেন ৪০ হাজার ৬ শতাধিক। এখন পর্যন্ত এ ভাইরাস শনাক্ত হয়েছে ৮ লাখ ২৩ হাজার ১৯৭ জনের শরীরে।

বাংলাদেশ সময় মঙ্গলবার (৩১ মার্চ) রাত ১০টার দিকে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়ার্ল্ডওমিটার এ তথ্য জানিয়েছে।

আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ১ লাখ ৭৪ হাজার ৩৩৩ জন। বর্তমানে চিকিৎসাধীন ৬ লাখ ৮ হাজার ২৩১ জন। এদের মধ্যে ৫ লাখ ৭৭ হাজার ৩৬৩ জনের অবস্থা স্থিতিশীল এবং ৩০ হাজার ৮৬৮ জনের অবস্থা গুরুতর।

এখন পর্যন্ত এ ভাইরাস সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এ ভাইরাস শনাক্ত হয়েছে ১ লাখ ৭৪ হাজার ৭৪০ জনের শরীরে। সেখানে মারা গেছেন ৩ হাজার ৪০২ জন।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় অবস্থানে থাকলেও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি ইতালিতে। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫ হাজার ৭৯২ জন। সেখানে মারা গেছেন ১২ হাজার ৪২৮ জন।

ইতালির পরে বেশি আক্রান্ত হয়েছে স্পেন। এখানে আক্রান্তের সংখ্যা ৯৪ হাজার ৪১৭ জন। মারা গেছেন ৮ হাজার ২৬৯ জন। এরপরই চীনে আক্রান্ত ৮১ হাজার ৮১৮, মৃত্যু ৩ হাজার ৩০৫ এবং জার্মানিতে আক্রান্ত ৬৮ হাজার ১৮০, মৃত্যু ৬৮২। এছাড়াও ইরানে ২ হাজার ৮৮৯, ফ্রান্সে ৩ হাজার ২৪, ইরানে ২ হাজার ৮৯৮, বৃটেনে ১ হাজার ৭৮৯ এবং নেদারল্যান্ডে ১ হাজার ৩৯ জন মারা গেছেন।

এছাড়াও চীনের উহান থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে ২০১টি দেশ ও অঞ্চলের মানুষ আক্রান্ত।