করোনায় বাংলাদেশি ফটো সাংবাদিকের মৃত্যুর দুঃসংবাদ

মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০

প্রবাস ডেস্ক: বিশ্বজুড়ে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে মৃত্যুর মিছিল কিছুতেই থামছে না। দেশে দেশে ছড়িয়ে থাকা প্রবাসী বাংলাদেশিরাও এই মরণ ছোবলে আক্রান্ত হচ্ছেন। অনেকেই চিকিৎসাধীন অবস্থায় মারাও যাচ্ছেন। এবার যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে গেলেন দৈনিক মানবজমিনের সিনিয়র ক্যামেরাপারসন স্বপন হাই।

স্থানীয় সময় সোমবার দুপুরে নিউইয়র্কের কুইন্স হাসপাতালের তিনি মারা যান। দীর্ঘদিন ধরে তিনি কিডনি জটিলতায় ভুগছিলেন বলে জানা যায়।

ছোট ভাইয়ের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন স্বপন হাইয়ের বড় ভাই প্রবাসী আব্দুল মতিন।

এদিকে জ্যামাইকার হিলসাইডে নিশাত চৌধুরী নামে আরও একজন বাংলাদেশি প্রবাসী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। নিশাত সিলেটের গোলাপগঞ্জের লক্ষ্মীপাশা গ্রামের প্রয়াত তাহির চৌধুরীর মেয়ে। তিনি স্বামীসহ জ্যামাইকায় থাকতেন। সোমবার সকালে হাসপাতাল থেকে ফোন করে পরিবারকে মৃত্যুর সংবাদটি জানানো হয়।

এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে শুধুমাত্র নিউইয়র্কেই ২৩ জন বাংলাদেশি প্রবাসীর মৃত্যু হয়েছে। গোটা যুক্তরাষ্ট্রে মারা গেছে মোট ২৫ বাংলাদেশি।

এদিকে করোনা ভাইরাসে একের পর এক মৃত্যুর খবরে বাংলাদেশি কমিউনিটিগুলোতে শোকের ছায়া নেমেছে। শোকাহত সেইসব কমিউনিটিগুলোতে আরও বাংলাদেশি আক্রান্ত হচ্ছে প্রতিদিন।

এদিকে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে আরও এক বাংলাদেশির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তির নাম অপু। তিনি ইতালির মিলান শহরে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছিলেন। তার দেশের বাড়ি ঢাকা জেলায়। স্থানীয় সময় সোমবার দুপুর ১টার দিকে দেশটির উত্তরাঞ্চল মিলানের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

এখন পর্যন্ত করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতালিতে ২ বাংলাদেশির মৃত্যু হলো। আক্রান্ত হয়ে চিকিৎসা নিচ্ছেন আরও ৪ বাংলাদেশি।