হোম কোয়ারান্টাইন মানছেনা বরিশালের রসুলপুর বাসী

রবিবার, মার্চ ২৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক : কোভিড ১৯ প্রতিরোধে সাড়াদেশে লকডাউন হয়ে থাকলেও হোম কোয়ারান্টাইনের কোন নিয়ম নীতি মানছেনা বরিশালের রসুলপুর বাসিন্দারা। সেনাবাহিনী, র‍্যাব ও পুলিশের কোন ভূমিকা না থাকায় এলাকাটি অরক্ষিত অবস্থায় রয়েছে।

এলাকার নারী পুরুষ প্রতিনিয়ত মেলা মিলানোর মতো যেখানে সেখানে ঘুরে বেড়াচ্ছে। জরুরি প্রয়োজনে কিছু খাবার ও ওষুধের দোকান খোলা রাখা হলেও সেগুলোতে বসছে আড্ডা। ব্যবসায়ী বললেও তাদের কথায় কর্নপাত করছেনা এলাকাবাসীরা। দোকানীরা ভয়ে কাউকে জোড়ালো ভাবে কিছু বলতে পারছেনা।

এলাকাটিতে বেশীরভাগই মহিলাই কোয়ারান্টাইনের নীতিমালা কোন তোয়াক্কাই করছেনা। এলাকায় ব্যাপক প্রচার চালানো হলেও এসব মহিলারা কানে পানি ঢুকায়নি। তারা করোনা ভাইরাস নিয়ে জোকস করে চলছে। এলাকার সচেতন মহল দাবি করছে রসুলপুর কলোনির মহিলাদের জরুরী ভিত্তিতে দমানো না গেলে সাড়া বরিশাল লক ডাউনে থাকলে করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি হতে মুক্ত হতে পারবেনা।

কলোনির কেউ সংক্রমিত হলে একে একে নগরী জুড়ে সংক্রমণের আশংকা রয়েছে। ফলে নগরীর লকডাউন তেমন কোন কাজে আসবেনা। এ ঝুঁকি এড়াতে জরুরী ভিত্তিতে রসুলপুর কলোনিতে পুলিশী হস্তক্ষেপ দাবি করছে সচেতন মহল। এ ব্যাপারে কোতোয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম বলেন প্রতিনিয়ত মনিটরিং করা হচ্ছে রসুলপুরে কেউ কোয়ারান্টাইন নীতি না মানলে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।