ক্রেতা কাশি দেয়ায় সুপারশপের সব ফেলে দিল কর্তৃপক্ষ!

রবিবার, মার্চ ২৯, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাস যেন কোনোভাবেই নিজের শক্তি হারাচ্ছে না। দিন দিন আরও শক্তিশালী হয়ে বিশ্বব্যপী তাণ্ডব চালিয়ে যাচ্ছে। চীন থেকে যুক্তরাষ্ট্র, কেউ বাদ পড়েনি মরণঘাতী এই ভাইরাসের হাত থেকে। বিশ্বজুড়ে করোনায় মৃতের সংখ্যা প্রায় ৩১ হাজারে পৌঁছেছে। আক্রান্ত প্রায় ৬ লাখ ৬২ হাজারের বেশি।

করোনাভাইরাস থেকে মুক্ত থাকতে চেষ্টার কমতি নেই দেশী-বিদেশী সুপারসপগুলোর। শুধু এই কারনেই সংক্রমন এড়াতে ৩০ লক্ষ টাকার সামগ্রী ফেলে দিলেন পেনসিলভ্যানিয়ার এক ব্যবসায়ী।

পেনসিলভ্যানিয়ার হ্যানোভা সুপার মার্কেটে একটি গ্রসারি শপ রয়েছে। সেখানে প্রয়োজনীয় সামগ্রী কিনতে গিয়েছিলেন এক মহিলা। আচমকা কাশি শুরু হয় তাঁর। মহিলা কাশছেন নজরে পড়তেই পুলিশে খবর দেয় কর্তৃপক্ষ। এরপরই সংক্রমণ ছড়ানোর ভয়ে খালি করে দেওয়া হয় গোটা দোকান। ৩৫ হাজার মার্কিন ডলারের খাবার ফেলে দেন দোকান মালিক। যার দর ৩০ লক্ষ টাকা। বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে এভাবে খাদ্য অপচয় অনভিপ্রেত হলেও কার্যত বাধ্য হয়েই এত টাকার সামগ্রী নষ্ট করতে বাধ্য হয়েছেন ওই ব্যক্তি।

এরপরই ওই মহিলাকে গ্রেফতার করেছে পুলিশ। কারণ, মজা করেই গ্রসারি শপে গিয়ে কেশেছিলেন ওই মহিলা এমনটাই দাবি কর্তৃপক্ষের।

দেশটির লুজার্ন কাউন্টিতে ভাইরাসে ১ জনের মৃত্যু হয়েছে এবং প্রায় ২৭ জন আক্রান্ত রোগী রয়েছে। এছাড়া পুরো দেশে ১২৮৪ জন রোগী রয়েছে যারা করোনাভাইরাসে আক্রান্ত।