আরও বাড়ানো হলো বিমান চলাচলে নিষেধাজ্ঞার সময়

রবিবার, মার্চ ২৯, ২০২০

ঢাকা : করোনা ঠেকাতে বাংলাদেশে অভ্যন্তরীণ রুট ও ১০টি দেশের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞার সময় আরও ৭ দিন বাড়ানো হয়েছে। আগামী ৭ এপ্রিল পর্যন্ত সময় বাড়িয়েছে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। এর আগে ৩১ মার্চ পর্যন্ত নিষেধাজ্ঞা জারি ছিল।

শনিবার (২৮ মার্চ) এক বার্তায় বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় জনসংযোগ কর্মকর্তা তানভীর আহমেদ জানান, ‘আন্তর্জাতিক ফ্লাইটে যাত্রী পরিবহনের (সিডিউল পেসেঞ্জার ফ্লাইট) ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা ৩১ মার্চ এর স্থলে আগামী ৭ এপ্রিল ২০২০ পর্যন্ত বর্ধিত করা হলো। একই সাথে অভ্যন্তরীণ যাত্রী পরিবহনের ক্ষেত্রে বিমান চলাচল নিষেধাজ্ঞা আগামী ৭ এপ্রিল ২০২০ পর্যন্ত বর্ধিত করা হলো। তবে স্পেশাল কার্গো ফ্লাইট ও কার্গো ফ্লাইট যথারীতি চলবে।’

নিষেধাজ্ঞার আওতায় থাকা দেশ হচ্ছে- কাতার, বাহরাইন, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর ও ভারত। তবে এখন বাংলাদেশ থেকে চীনে যাত্রীবাহী ফ্লাইট পরিচালনা অব্যাহত রয়েছে। ১০টি দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধের আগে গত ১৬ মার্চ ইউরোপে যুক্তরাজ্য বাদে অন্য দেশগুলোর সঙ্গে চলাচল বন্ধ করা হয়েছিল। যে কয়েকটি খোলা ছিল, তার মধ্যে থাইল্যান্ড ও যুক্তরাজ্যের সঙ্গেও ফ্লাইট পরিচালনাও পরে বন্ধ হয়ে যায়। এর আগে ২৪ মার্চ রাত ১২টার পর থেকে দেশের সব বিমানবন্দরের অভ্যন্তরীণ ফ্লাইট বন্ধ করে বেবিচক।