‘করোনা কাফিরদের জন্য আযাব-গজব’ প্রচার করতে গিয়ে আটক ৬

শনিবার, মার্চ ২৮, ২০২০

ঢাকা : ‘মুসলমানদের জন্য করোনা ভাইরাস কোনও আতঙ্কের কারণ নয়, বরং কাফিরদের জন্য কঠিন আযাব-গজব’ রাজধানীতে এমন লেখা সংবলিত লিফলেট প্রচারের অভিযোগে রমনা থানা পাঁচ জনকে এবং শাহবাগ থানা পুলিশ একজনকে আটক করেছে।

শনিবার (২৮ মার্চ) বিকালে তাদের আটক করা হয়। এ সময় প্রচারের জন্য ব্যবহৃত একটি ছোট পিকআপ ভ্যানও জব্দ করা হয়।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান ব্রেকিংনিউজকে বলেন, ‘লিফলেট বিতারণের সময় আমরা একজনকে আটক করেছি। তার কাছ থেকে কয়েকশ লিফলেট উদ্ধার করা হয়েছে। এতে লেখা রয়েছে—ছোঁয়াচে বা সংক্রামক রোগ বলতে কিছু নেই। প্রচারে: আল মাজলিসুল আযামীইউ লি-মুহাফাযতিল মাসজিদিল হারাম। ঠিকানা: পবিত্র মাইয়্যিদুল আইয়দ শরীফ গেট, ৫/১, রাজারাগ শরীফ, ঢাকা ১২১৭।’

ওসি আরও বলন, আমরা আটক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ করেছি। রাজধানীর ৩২টি এলাকায় ৩২টি গাড়ি নিয়ে তারা প্রচারণা চালাচ্ছে। বাকিদের আটকের চেষ্টা চলছে।

অপরদিকে, রমনা থানা পুলিশ একই লিফলেট প্রচারের সময় পাঁচ জনকে আটক করেছে। তাদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

শনিবার বিকালে ঢাকা মেডিক্যাল কলেজ এলাকায় লিফলেট বিলি করার সময় একজনকে আটক করেন রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) এস এম শামীম ও রমনা জোনের এসি-পেট্রোল জাবেদ ইকবাল। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে মৌচাক এলাকা থেকে আরও পাঁচজনকে আটক করা হয়।

রমনা জোনের সিনিয়র সহকারী কমিশনার (এসি) এসএম শামীম ব্রেকিংনিউজকে বলেন, এরা করোনা নিয়ে অপপ্রচার চালাচ্ছিল; যা রাষ্ট্রবিরোধী কাজ। সরকার যেখানে সবাইকে ঘরে থাকার জন্য বলছে, সেখানে তারা জমায়েত করার আহ্বান জানাচ্ছে। তারা লিফলেটে বলছে, ছোঁয়াচে রোগ বা সংক্রমক রোগ বলতে কিছু নেই। ছোঁয়াচে রোগ বিশ্বাস করা হারাম। তারা এ ধরনের ভুল ও মিথ্যা তথ্য দিয়ে জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়াচ্ছিল।

আরও যারা এ ধরনের লিফলেট বিলি করছে তাদের আটক করতে ঢাকা মেট্রোপলিটন এলাকার প্রতিটি থানায় বার্তা পাঠানো হয়েছে বলে জানান রমনা জোনের এসি-পেট্রোল জাবেদ ইকবাল।