সাভারে করোনা ভাইরাস প্রতিরোধে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ

বৃহস্পতিবার, মার্চ ২৬, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : করোনাভাইরাসের থাবায় থমকে গেছে গোটা পৃথিবী। আক্রান্ত হাজার হাজার রোগী যোগ হচ্ছেন লাশের মিছিলে। বাংলাদেশে যাতে এ ভাইরাস ছড়িয়ে পড়তে না পারে, এ জন্য সরকার ১০ দিনের সরকারি ছুটি ঘোষণা করেছে।

এই ভাইরাস প্রতিরোধে এগিয়ে এসেছেন সমাজের সচেতন মানুষরাও। সাভারের হেমায়েতপুরে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধির লক্ষে কাজ করে যাচ্ছেন ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা হেমায়েতপুরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় হতদরিদ্র ও সাধারণ মানুষের মধ্যে করোনাভাইরাস সম্পর্কে ধারণা দিতে ও সুরক্ষার জন্য মাস্ক, হ্যান্ড স্যানিটাইজার, সাবানসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করেন। এ ছাড়া তার পক্ষ থেকে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান, ভাইরাস নিধন স্প্রে, ব্লিসিং পাউডার বিতরণ করা হয়।

এসময় ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা বলেন, স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা সব সময় আত্মমানবতার সেবায় কাজ করে যাচ্ছে।

অন্যান্যদের মধ্যে এতে উপস্থিত ছিলেন ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগ দপ্তর সম্পাদক টিপু সুলতান, অর্থ বিষয়ক সম্পাদক নাছির আলী মাহবুব, গ্রস্থণা ও প্রকাশনা সম্পাদক মোক্তার হোসেন আলম, তেঁতুলঝোড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক রাসেদ মোল্ল্যা প্রমুখ।

এদিকে সাভারে করোনা ভাইরাস সন্দেহে হোম কোয়ারেন্টাইনে রয়েছে প্রায় ৭০ জনেরও বেশী বিদেশ ফেরত নারী ও পুরুষ।