করোনা থেকে বাঁচতে শাহরুখ খানের তিন পরামর্শ

সোমবার, মার্চ ২৩, ২০২০

বিনোদন ডেস্ক : করোনা ভাইরাসের আতঙ্কে আছে দেশের মানুষ। সারা পৃথিবীতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ হাজার ৪শত ১৯ জন। এই পরিস্থিতে প্রাণঘাতী এই ভাইরাসের সংক্রমণরোধে তিনটি পরামর্শ মেনে চলার আহ্বান জানিয়েছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। সম্প্রতি ইনস্টাগ্রামে ভিডিও বার্তা দিয়ে ভক্তদের তিন পরামর্শ দিয়েছেন শাহরুখ। ইংরেজি ও হিন্দি দুই ভাষাতেই শাহরুখ করোনার বিরুদ্ধে মানুষকে সচেতন করতে বার্তা দিয়েছেন তিনি।

যে ভিডিওর বার্তার শুরুতেই শাহরুখ বলেন, আমরা একটা ভয়ংকর দুঃসময়ের ভেতর দিয়ে যাচ্ছি। আমাদের করোনার বিরুদ্ধে যুদ্ধ করে জিততে হবে। ডাক্তার, নার্স, প্রশাসন ও অন্যরা আমাদের সুরক্ষার জন্য এয়ারপোর্ট থেকে শুরু করে সবখানে তাঁদের জীবনের ঝুঁকি নিয়ে আমাদের সুরক্ষার জন্য ২৪ ঘণ্টা কাজ করে যাচ্ছেন। আমাদের দায়িত্ব কেবল এই মানুষগুলোকে সাহায্য সহযোগিতা করা।

করোনার বিরুদ্ধে শাহরুখের তিন পরামর্শ:

১.নিতান্ত প্রয়োজন ছাড়া কোনো অবস্থাতেই ঘর থেকে বের হবেন না। আগামী দুই সপ্তাহ কোনো ধরনের জনসমাগম করা যাবে না।

২.বাড়িতে বা কর্মক্ষেত্রে কিছুক্ষণ পরপর নিয়ম মেনে হাত ধুয়ে নিন। হাঁচি এলে টিস্যু ব্যবহার করুন। নিদেনপক্ষে কনুই দিয়ে আটকান। যাতে জীবাণু ছড়িয়ে না পড়ে।

৩.গুজবে কান দেবেন না। সরকারের কথা শুনুন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা মানুন। পরামর্শ দেয়ার পর শাহরুখ বলেন, ‘মনে রাখবেন, আমাদের জন্যই আমরা। নিজেদের সুরক্ষিত রাখতেই হবে। কোভিড নাইনটিনকে হারাতেই হবে।’

শাহরুখ খানের ওই ভিডিও মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে শেয়ার করেছেন।