এসএ টিভি ও আগামী নিউজের কর্মীদের পুনর্বহালের দাবি: ডিইউজে

রবিবার, মার্চ ২২, ২০২০

ঢাকা: বেসরকারি টেলিভিশন এসএ টিভির ২৭ জন এবং অনলাইন নিউজ পোর্টাল আগামী নিউজের ৭ জনকে অন্যায়ভাবে চাকরিচ্যুতির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

রবিবার (২২ মার্চ) এক বিবৃতিতে বলেন, করানো ভাইরাসের ঝুঁকির মধ্যেই গণমাধ্যম কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত সাংবাদিক সমাজকে রীতিমত হতবাক ও ক্ষুব্ধ করেছে। একইসঙ্গে প্রচলিত শ্রম আইন লঙ্ঘন করে গণচাকরিচ্যুতির এ দু’টি ঘটনা নজীরবিহীন এবং গণমাধ্যমের স্থিতিশীল পরিবেশকে উত্তপ্ত করছে।

নেতৃবৃন্দ অবিলম্বে এসএ টিভি ও আগামী নিউজের চাকরিচ্যুত সাংবাদিক ও কর্মচারীদের পুনর্বহাল করে করোনা ভাইরাসের মত দুর্বিসহ পরিস্থিতিতে গণমাধ্যম কর্মীদের স্বাস্থ্য সুরক্ষার পরিবেশ নিশ্চিত করা এবং বকেয়া পরিশোধের জোর দাবি জানান।

সাংবা‌দিক ছাঁটাই‌য়ের ক্ষে‌ত্রে ডিইউ‌জে কি পদ‌ক্ষেপ নি‌চ্ছে জান‌তে চাই‌লে ঢাকা সাংবা‌দিক ইউনিয়নের (ডিইউ‌জে) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু ব‌লেন, ডিইউ‌জের পক্ষ থে‌কে বিবৃতি দেওয়া হ‌য়ে‌ছে। এছাড়াও আমরা আজ তথ‌্যমন্ত্রীর সা‌থে কথা ব‌লে‌ছি। আগামী কাল দুপু‌রে তথ‌্যমন্ত্রীর সা‌থে ডিইউ‌জের নেতারা বৈঠক কর‌বেন। আশা কর‌ছি একটা সুরাহা হ‌বে।