৫৫ টাকার মাস্ক ২২৫০, দারাজকে ২ লাখ টাকা জরিমানা

রবিবার, মার্চ ১৫, ২০২০

ঢাকা: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবে বেড়েছে মাস্কের চাহিদা। এই সুযোগ কাজে লাগিয়ে বেশি দামে মাস্ক বিক্রি করছিলো দেশের অন্যতম অনলাইন শপ দারাজ ডটকম। এই অনলাইন শপ ৫৫ টাকা দামের মাস্ক ২২৫০ টাকায় বিক্রি করছিলো। একবার ব্যবহার করা যায় এমন মাস্ক মাত্রাতিরিক্ত বেশি দামে বিক্রির অভিযোগে প্রতিষ্ঠানটিকে দুই লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমান আদালত।

রবিবার (১৫ মার্চ) বিকাল থেকে শুরু হওয়া অভিযান চলে রাত ৯টা পর্যন্ত। র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের নেতৃত্বে বনানীতে প্রতিষ্ঠানটির প্রধান অফিসে এই অভিযান চালানো হয়।

অভিযান শেষে মো. সারওয়ার আলম বলেন, প্রতিষ্ঠানটি অনেক বেশি দামে অনলাইনে মাস্ক বিক্রি করছিলো। এই কারণে তাদের অফিসে অভিযান চালানো হয়। প্রায় চারঘন্টা ধরে চলে এই অভিযান। পরে তাদেরকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।

সারওয়ার আরও বলেন, অভিযানে দেখা যায় ওয়ান টাইম মাস্ক খুচরা বাজারে ৫০-৫৫ টাকা প্যাকেট বাজারে বিক্রি হয়। কিন্তু প্রতিষ্ঠানটি সেটি ২২৫০ টাকায় বিক্রি করছিলো। দারাজ মূলত সরাসরি পণ্য বিক্রি না করলেও তাদের প্লাটফর্ম ব্যবহার করে অন্যরা বিক্রি করে।

বেশি দামে এই মাস্ক বিক্রি করছিলো চট্টগ্রামের একটি কোম্পানী। আমরা তাদের চিহিৃত করেছি। তবে দারাজের নজরদারির অভাবে বেশি দামে মাস্ক বিক্রি করার সুযোগ পাচ্ছিলো এসব কোম্পানীগুলো।