মাদারীপুরে ছাত্রীকে শ্লীলতাহানীর অভিযোগে শিক্ষক আটক

শুক্রবার, ফেব্রুয়ারি ২৮, ২০২০

মোহাম্মদ ইমদাদুল হক মিলন, মাদারীপুর প্রতিনিধি : মাদারীপুরের রাজৈর উপজেলার কবিরাজপুর শিহাব মাধ্যমিক বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক শুধাংশু কুমার হিরার বিরুদ্ধে শুক্রবার সকালে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রীকে শ্লীলতাহানীর অভিযোগ ওঠে।

ঘটনাটি প্রকাশ পাওয়ার সাথে সাথে ছাত্রীর স্বজন ও এলাকাবাসি ওই শিক্ষককে ধাওয়া করে ধরে বেধম মারপিট করে এবং গলায় জুতার মালা পড়িয়ে পুলিশে সোপর্দ করে। এ সময় অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে উপস্থিত ছাত্র/ছাত্রী ও এলাকাবাসি বিক্ষোভ মিছিল করে। পরে শাস্তির আশ্বাস দিলে ছাত্ররা আন্দোলন ও মিছিল বন্ধ করে দেয়।

পুলিশ, এলাকাবাসি ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে রাজৈর উপজেলার কবিরাজপুর শিহাব মাধ্যমিক বিদ্যালয়ের শরীরচর্চা বিভাগের শিক্ষক শুধাংশু কুমার হিরা (৪৫) ৩ থেকে ৪ জন ছাত্রীকে প্রাইভেট পড়ায়। প্রাইভেট পড়া শেষে ষষ্ঠ শ্রেণির ওই ছাত্রীকে কথা আছে বলে বিদ্যালয়ের দোতালায় ডেকে নিয়ে যায় এবং শ্লীলতাহানি করে। এ ঘটনা ওই ছাত্রী বাড়ি গিয়ে মাকে জানালে মা স্বজনদের জানায়।

এঘটনা প্রকাশ হলে অভিযুক্ত শিক্ষক শুধাংশ কুমার হিরা পালিয়ে যেতে চেষ্টা করে। পরে তার স্বজন ও এলাকাবাসি অভিযুক্ত শিক্ষককে ধাওয়া করে ধরে বেধম মারপিট শেষে জুতার মালা পড়িয়ে পুলিশে সোপর্দ করে। এসময় অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে ছাত্র ও এলাকাবাসি বিক্ষোভ মিছিল করে। শাস্তির আশ্বাস দিলে ছাত্ররা আন্দোলন ও মিছিল বন্ধ করে দেয়।

উপজেলা নির্বাহী অফিসার সোহানা নাসরিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আইনী প্রক্রিয়া ছাড়াও ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে ।

রাজৈর থানার ওসি খোন্দকার শওকত জাহান বলেন, অভিযুক্ত শিক্ষককে আটক করে থানায় এনেছি। জিজ্ঞাসাবাদের পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।