পাপিয়াদের মতো অনেকেই দলে আছেন: পরিকল্পনামন্ত্রী

শুক্রবার, ফেব্রুয়ারি ২৮, ২০২০

সুনামগঞ্জ : পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আওয়ামী লীগের কোনো কমিটিতে দুর্নীতিবাজদের স্থান হবে না। যাঁরা নয়ছয় করে সম্পদের পাহাড় গড়েছেন, তাঁদের ধরা হচ্ছে। দল থেকে বহিষ্কার করা হচ্ছে। তাই সাবধান হয়ে যান। দুর্নীতি করে কেউ পার পাবেন না। পাপিয়াদের মতো দলে অনেকেই আছেন, তাদের একে একে সবাইকে ধরা হবে।
আজ শুক্রবার সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বিকেলে পাথারিয়া ইউনিয়নের গনিগঞ্জ বাজার মাঠে এই সম্মেলন হয়।
অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘দেশে টাকার কোনো অভাব নেই। কিন্তু ভালো মানুষের অভাব আছে। যদি দুর্নীতি কমানো যায়, তাহলে আমরা দ্রুত উন্নত দেশে পরিণত হব। আমরা চেষ্টা করছি যাতে দেশে দুর্নীতি দমন করা যায়। এ জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার আগে নিজ দল থেকেই শুদ্ধি অভিযান শুরু করেছেন।’
আওয়ামী লীগ সরকারের টানা ১২ বছরের শাসনামলে দেশে অনেক উন্নয়ন হয়েছে উল্লেখ করে এম এ মান্নান বলেন, দেশে ব্যাপক উন্নতি হয়েছে। যেখানে অতীতে এই উন্নয়ন কল্পনা করা হতো না, সেখানে আওয়ামী লীগ সরকার বাস্তবে তা করে দেখাচ্ছে। জেলায় জেলায় মেডিকেল কলেজ, বিশ্ববিদ্যালয়সহ বড় বড় প্রকল্প বাস্তবায়ন হচ্ছে।
আওয়ামী লীগকে অসাম্প্রদায়িক দল উল্লেখ করে এম এ মান্নান বলেন, ‘আমরা সব ধর্মের মানুষকে সমানভাবে দেখি। আমরা সাম্প্রদায়িকতা বিশ্বাস করি না। তবে কিছু মতলববাজ আছে, যারা দেশের মানুষকে উল্টাপাল্টা বুঝিয়ে নিজেদের ফায়দা হাসিল করতে চায়। এদের থেকে সাবধান থাকতে হবে।’