নাগরিকত্ব আইনের প্রতিবাদ, গ্রেপ্তারের মুখে নায়িকা

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২৭, ২০২০

অনলাইন ডেস্ক: ভারতের বিতর্কিত নাগরিকত্ব সংশোধনী আইনের (সিএএ) বিরোধী ও সমর্থকদের মধ্যে সংঘর্ষে দিল্লিতে এ পর্যন্ত ৩৪ জনের মৃত্যু হয়েছে। বিষয়টি নিয়ে মন্তব্য করে এবার বিতর্কে জড়ালেন বলিউডের আলোচিত অভিনেত্রী স্বরা ভাস্কর।

ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়া টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি একটি আলোচনা সভায় ভারতের নাগরিকত্ব আইনের প্রতিবাদে মুখ খোলেন স্বরা। দিল্লির অশান্তির জন্য কে বা কারা দায়ী, তা নিয়ে নিজের মত প্রকাশ করেন এই নায়িকা। এই বিষয় নিয়ে নিজ দেশের শীর্ষ আদালতের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছেন তিনি।

স্বরা বলেন, ‘দেশের শীর্ষ আদালতকে কীভাবে বিশ্বাস করবেন, যেখান থেকে বাবরি মসজিদ ধ্বংসের ঘটনাকে বেআইনি বলে ব্যাখ্যা করা হয়, আবার সেখান থেকেই তাদের পুরস্কৃত করা হয়, যারা বাবরি ধ্বংসের জন্য দায়ী।’

স্বরা ভাস্করের এ বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ্যে আসার পর থেকে নেটিজেনদের একাংশ তার তুমুল সমালোচনা করছেন। স্বরার বক্তব্যের জন্য তাকে শিগগিরই গ্রেপ্তার করতে হবে বলে দাবি জানাতে শুরু করেন অনেকে। এরপর তারা ‘অ্যারেস্ট স্বরা ভাস্কর’ বলে টুইটারে ট্রেন্ড করতে শুরু করেন। যদিও বিষয়টি নিয়ে এখানো মুখ খোলেননি স্বরা।

প্রসঙ্গত, ২০০৯ সালে ‘মাদোলাল কিপ ওয়াকিং’ সিনেমা দিয়ে বলিউডে ক্যারিয়ারে শুরু করেন স্বরা ভাস্কর। এরপর ২০১১ সালে ‘তনু ওয়েডস মনু’তে অভিনয় করে আলোচনায় আসেন তিনি। আবার ‘রানঝানা’এবং ‘প্রেম রতন ধন পায়ো’ সিনেমাতে অভিনয় করে প্রশংসিতও হয়েছেন এই অভিনেত্রী।