মাদারীপুরে একটি বাড়িতে পরপর তিন রাতে অগ্নিকান্ড, ক্ষতিগ্রস্থ ৫টি ঘর

বুধবার, ফেব্রুয়ারি ২৬, ২০২০

মোহাম্মদ ইমদাদুল হক মিলন, মাদারীপুর : মাদারীপুরে সদর উপজেলার ছিলারচর ইউনিয়নের আউলিয়ারচর গ্রামের একটি বাড়িতে পরপর তিনদিন রাতে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। গত রোববার ও সোমবার অগ্নিকান্ডে দুটি ছোটঘর পুড়ে গেলেও মঙ্গলবার রাতে অগ্নিকান্ডে তিনটি ঘরের ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে। পরপর তিন রাতে একই বাড়িতে আগুন লাগায় এলাকার মানুষের মধ্যে সৃষ্টি হয়েছে আতঙ্ক।

ক্ষতিগ্রস্ত পরিবার ও ফায়ার সার্ভিসের সূত্র জানায়, সদর উপজেলার আউলিয়ারচর গ্রামের কৃষক খালেক বেপারীর বাড়িতে গত রোববার সন্ধ্যায় একটি রান্নাঘরে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। পরে বাড়ির লোকজন পুকুর থেকে পানি তুলে আগুন নিয়ন্ত্রণে আনে।

পরের দিন সোমবার ভোর ৫টার দিকে পাশের একটি গোয়াল ঘরে আগুন ধরিয়ে দেয়া হয়। ঘরে থাকা লোকজন বিষয়টি টের পেয়ে একই ভাবে আগুন নিয়ন্ত্রণে আনে। সবশেষ মঙ্গলবার রাত ৯টার দিকে খালেক বেপারীর মূল বসতঘরে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা। আগুনে ঘরে থাকা কোন মানুষের ক্ষতি না হলেও আগুন ছড়িয়ে পড়ে আরো দুটি ঘরে। পুড়ে যায় ঘরের ভিতরে থাকা সবকিছু। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে গিয়ে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্থ কৃষক খালেক বেপারী বলেন, আমার ঘরগুলোকে লক্ষ করে পরপর তিনরাতে আগুন ধরিয়ে দেয়া হলো। আমার তিনটি ঘরে নারীসহ ৬ জন মানুষ ছিল। আগুনে ঘরের মালামাল সব পুড়ে ছাই হয়ে গেছে।

মাদারীপুর ফায়ার সার্ভিসের স্ট্রেশন কর্মকর্তা আমজাদ হোসেন বলেন, খবর পেয়ে দ্রুত ঘটনা স্থলে যাই। মূহুর্তের মধ্যেই এলাকাবাসীর সাহায্যে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হই। বৈদ্যুতিক ত্রুটি বা কোন কারণে খালেক বেপারীর তিনটি ঘরে আগুন লাগেনি। আমাদের ধারণা, কেউ শত্রুতার জের ধরে আগুন ধরিয়ে দিয়েছে।