ইবির ৮ শিক্ষার্থীর প্রধানমন্ত্রী স্বর্ণপদক জয়

বুধবার, ফেব্রুয়ারি ২৬, ২০২০

ইবি প্রতিনিধি : বাংলাদেশ মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক মনোনিত ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আট শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ পেয়েছেন। স্ব স্ব অনুষদে সর্বোচ্চ নম্বর পাওয়ায় এ পদক পেয়েছেন তারা। বুধবার (২৬ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে পদকপ্রাপ্তরা- ধর্মতত্ত্ব ও ইসলাম শিক্ষা অনুষদভুক্ত দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের জাকারিয়া রহমান, কলা অনুষদভুক্ত আরবি ভাষা ও সাহিত্য বিভাগের জাহিদুল ইসলাম, আইন অনুষদভুক্ত আইন বিভাগের লাবনী আখতার এবং সমাজবিজ্ঞান অনুষদভুক্ত অর্থনীতি বিভাগের আলমগীর হোসাইন।

এছাড়া ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শাহাবুব আলম, বিজ্ঞান অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের শাহরিয়ার মোর্শেদ, প্রকৌশল এবং প্রযুক্তি অনুষদভুক্ত আইসিটি বিভাগের ইমরান হোসাইন ভূঁইয়া ও জীববিজ্ঞান অনুষদভুক্ত ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের নাজনিন আকতার।

পদকগ্রহণ অনুষ্ঠানে ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে তিনি ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

উল্লেখ্য, বাংলাদেশ মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে এ বছর দেশের ৩৬ টি বিশ্ববিদ্যালয়ের ১৭২ শিক্ষার্থী ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেয়েছেন। এর মধ্যে ইসলামী বিশ^বিদ্যালয়ের ৮ শিক্ষার্থী এ পদক পেয়েছেন।