দেশনেত্রীকে আন্দোলনের মাধ্যমেই মুক্ত করতে হবে: নোমান

মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৫, ২০২০

ঢাকা : দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে রাজনীতি কারণেই আটক করে রাখা হয়েছে। তাঁকে রাজনৈতিকভাবে ও আন্দোলনের মাধ্যমেই মুক্ত করতে হবে। তাহলে দেশে গণতন্ত্র ফিরে পাবে। মানুষের ভোটের অধিকার ফিরে পাবে বলে জানান বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয়তাবাদী প্রজন্ম দল আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘দেশে এখন ভোট দেওয়ার মাধ্যমে অধিকার আদায় করা যাচ্ছেনা। কারণ ভোট দিচ্ছে ধানের শীষে ভোট হচ্ছে নৌকায়। এই সময়ে তিনি বলেন, দেশ নেত্রী বেগম খালেদা জিয়া এখন জেলের বাহিরে থাকলে এই ধরনের অপকর্ম করা সম্ভব ছিলো না।

দেশনেত্রীকে মুক্তির বিষয়ে তিনি বলেন, ‘আমরা আমাদের দেশ নেত্রীকে মুক্ত করবো। কেন মুক্তি করবো। এর কারণ হলো দেশের গণতন্ত্রকে মুক্তি করতে হবে। দেশকে বাচাতে হবে।’

তিনি আরও বলেন, ‘দেশনেত্রীকে মুক্ত করতে হলে আন্দোলন করতে হবে। আন্দোলন যে হয় নি এমন না। আন্দোলন হয়েছে। কিন্তু জোড়ালো আন্দোলন হয় নি। তাই আমরা এখনো দেশনেত্রীকে মুক্ত করতে পারি নি।’

জাতীয়তাবাদী প্রজন্ম দলের সভাপতি মোঃ জনি হোসেন সরকারের সভাপতিত্বে ও দেশ বাচাও মানুষ বাচাও আ‌ন্দোল‌নের সভাপ‌তি কে এম রকিবুল ইসলাম রিপন সঞ্চালনায় প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপি’র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিএন‌পি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আবদুস সালাম, কৃষক দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মোঃ আনোয়ার ,সাধারণ সম্পাদক মোঃ মহসীন হাবিব প্রমুখ।