সাভারে ওভারব্রীজে বিদ্যুতস্পৃষ্টে শিক্ষার্থী দগ্ধ হওয়ার প্রতিবাদে বিক্ষোভ

মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৫, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারের আশুলিয়ায় ফুটওভার ব্রীজে এক স্কুলছাত্র বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ হওয়ার প্রতিবাদে নবীনগর-চন্দ্রা মহাসড়ক ঘন্টাব্যাপী অবরোধ করে বিক্ষোভ করেছে স্কুলের শিক্ষার্থীরা।

মঙ্গলবার দুপুরে আশুলিয়ার বাড়ইপাড়ায় অঞ্জনা মডেল হাই স্কুলেল শিক্ষর্থীরা সহপাঠীর দুর্ঘটনার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচী পালন করে।

আন্দোলনকারী শিক্ষার্থীরা জানায়, গত রোববার সন্ধ্যায় ইমন হোসেন নামে তাদের স্কুলের এক এসএসসি পরীক্ষার্থী ফুটওভার ব্রীজে দিয়ে মহাসড়ক পারাপারের সময় বিদ্যুতের তারের সাথে স্পর্শে বিদ্যুৎস্পৃষ্টে দগ্ধ হন। ব্রীজটি নির্মাণ করা হলেও পাশের বিদ্যুত খুটি না সড়িয়েই ব্রীজটি জনসাধরণের জন্য খুলে দেয়া হয়।

শিক্ষার্থীদের দাবি, বিদ্যুত বিভাগ ও ঠিকাদারী প্রতিষ্ঠানের অবহেলার কারণেই এই দুর্ঘটনা ঘটেছে। তাই সংশ্লিষ্ট বিভাগের জড়িত কর্মকর্তাদের এ ঘটনায় বিচার দাবি করেন তারা।

এদিকে শিক্ষার্থীদের কর্মসূচীর কারণে মহাসড়কের উভয় পাশে সৃষ্টি হয় দীর্ঘ যানজটের। পরে পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নিলে সাভাবিক হয় যান চলাচল।

এরআগে গত রোববার সন্ধ্যায় ফুটওভার ব্রীজ পার হতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দগ্ধ হয় ইমন হোসেন। বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে বার্ন ইউনিটে চিকিৎসাধীন।