নকল করে ‘খোলামেলা’ ফটোশুট

মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৫, ২০২০

বিনোদন ডেস্ক: বলিউড তারকা কিয়ারা আদবানির ‘খোলামেলা’ ফটোশুট নিয়ে যখন আলোচনা তুঙ্গে, তখন অভিযোগ উঠল এ ফটোশুটের আইডিয়াটি নকল। এরপর থেকেই বলিউডের আলোচিত ফ্যাশন ফটোগ্রাফার ডাব্বু রতনানীর বিরুদ্ধে শুরু হয় সমালোচনা।

ভারতীয় সংবাদমাধ্যম জিনিউজ’র প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি ‘খোলামেলা’ ফটোশুট করে আলোচিত হন কিয়ারা আদবানি। ডাব্বু রতনানীর ২০২০ সালের ক্যালেন্ডার ফটোশুটের অংশ হিসেবে এ ছবি তোলেন কিয়ারা। তিনি ছাড়াও ভিকি কৌশল, ভূমি পেড়নেকর, আলিয়া ভাটের মতো তারকারাও এ ফটোশুটে অংশ নেন। তবে সবচেয়ে বেশি সমালোচনা হচ্ছে কিয়ারার ছবিটি নিয়ে।

ডাব্বুর তোলা কিয়ারার এ ছবিটির পোজ আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ফটোগ্রাফার মেরি বার্সের একটি ফটোশুটের পোজের সঙ্গে হুবহু মিলে গেছে। বার্সের ছবির মডেল ছিলেন স্টেপ টেইলর। কিয়ারা ও স্টেপ টেইলর দুজনকেই বুকে কচুপাতা হাতে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। ডাব্বুর চেয়ে মেরি বার্স ছবিটি আগে তোলেন বলেই নকলের অভিযোগ উঠেছে।

ডাব্বুর ছবি তোলার আইডিয়াটি নকল হওয়ায় অনেকেই সমালোচনা করছেন। একজন লেখেন, ‘আইডিয়া চুরি, এরপর ডাব্বু রতনানীর থেকে আর কী আশা করা যায়? আমি বুঝি না, তারকারা কেন এত ডাব্বু রতনানীর ফটোশুট করার জন্য পাগল হয়ে যান?’