সাভারে আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে ঘরবাড়ি ভাঙচুর ও লুটপাটের অভিযোগ

সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০

জাহিন সিংহ, সাভার থেকে : সাভারে স্থানীয় এক আওয়ামীলীগ নেতা ও তার লোকজনের বিরুদ্ধে ঘরবাড়ি ও অফিসে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাটের অভিযোগ উঠেছে। এঘটনায় সন্ত্রাসীদের হামলায় অন্তত তিনজন আহত হন। উপজেলার ভাকুর্তা ইউনিয়নের মোগড়াকান্দা এলাকায় এঘটনা ঘটে। এরপর থেকে থমথমে অবস্থা বিরাজ করছে ওই এলাকায়।

প্রত্যদর্শীরা জানায়, পূর্ব শত্রুতার জেরধরে মোগড়াকান্দা এলাকার ইসমাইল নামের এক ব্যবসায়ীর তিনতলা বাড়ির একটি ফ্ল্যাটে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর ও লুটপাট করে ভাকুর্তা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল্লাহ ব্যাপারী ও তার ভাড়াটে সন্ত্রাসীরা। এসময় ভাঙচুর ও লুটপাটে বাধা দেন ভাকুর্তা ইউনিয়ন পরিষদের ৭নং ওয়ার্ডের মেম্বার জাকির হোসেন।

এতে ক্ষিপ্ত হয়ে সন্ত্রাসীরা ওই বাড়ির পাশে ইউপি মেম্বার জাকির হোসেনের অফিসে হামলা চালিয়ে ব্যবসার জন্য জমানত রাখা নগদ নয় লাখ টাকা, একটি টেলিভিশন লুটপাট করে। এরপর অফিসে ব্যাপক ভাঙচুর করে ব্যবসায়ী ইসমাইল ও ইউপি সদস্য জাকির হোসেনসহ তিনজনকে পিটিয়ে আহত করে পালিয়ে যায় তারা।

পরে আহতদের দ্রুত উদ্ধার করে চিকিৎসার জন্য সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ।

এদিকে হামলা ও ভাঙচুরের ঘটনায় জড়িত ভাকুর্তা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শহিদুল্লাহ ব্যাপারীর ছেলে রহমত আলীকে প্রধান আসামীসহ আরো কয়েকজনের নাম উল্লেখ করে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন ভুক্তভোগী।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) ও ভাকুর্তা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এনামুল হক বলেন, আসামীকে গ্রেফতারের চেষ্টা চলছে।