সাধারণ নাগরিকের সমস্যা সমাধানে বিসিসি মেয়রের নতুন উদ্যোগ

সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০

বরিশাল : সাধারণ নাগরিকদের নানাবিধ সমস্যা সমাধানে নতুন উদ্যোগ হাতে নিয়েছেন সিটি করপোরেশন (বিসিসি) মেয়র সেরনিয়াবাদ সাদিক আব্দুল্লাহ। তার এ উদ্যোগের মাধ্যমে প্রতি রোববারসহ সপ্তাহে ২ দিন বিকাল ৪ টায় সরাসরি মেয়রের সাক্ষাত পাবেন নগরবাসী।

ফলে নগরের নাগরিকরা তাদের যে কোন সমস্যা সরাসরি মেয়রের কাছে উপস্থাপন করতে পারবেন এবং মেয়র তা সমাধানে কাজও করবেন। ধারাবাহিকতায় রোববার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে নগরের সদররোডস্থ এ্যানেক্স ভবনস্থ সম্মেলন কক্ষে নগরের বিভিন্ন ওয়ার্ড থেকে আগত সাধারণ নাগরিকবৃন্দের সাথে সরাসরি সাক্ষাৎ করেন বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্।

এসময় আগত নাগরিকবৃন্দের প্রত্যেকের বিভিন্ন ধরনের সমস্যার কথা তিনি মনোযোগ সহকারে শোনেন এবং তাৎক্ষণিকভাবে তা সমাধানের ব্যবস্থাও করেন। এসময় তিনি পানির লাইনের আবেদনের ক্ষেত্রে জটিলতা, পানির লাইন থাকা সত্ত্বেও পানি না পাওয়া, লাইন না থাকলেও নিয়মিত বিল প্রদান করাসহ বিভিন্ন সমস্যার সমাধান দেন।

এসময় সিটি করপোরেশনের ৩০ টি ওয়ার্ডের কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলরবৃন্দ এবং উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দয় উপস্থিত ছিলেন। মেয়র জানান, নাগরিক সেবা নিতে আসা নগরবাসীদের যাতে বিসিসি’র কর্মকর্তা-কর্মচারী ও জনপ্রতিনিধিসহ অন্য কোনো মহল দ্বারা যেন কোনো রকমের হয়রানির শিকার হতে না হয় সেজন্য এই উদ্যোগ নেয়া হয়েছে।