তিন দিনে কত আয় করলো ‘শুভ মঙ্গল জাদা সাবধান’?

সোমবার, ফেব্রুয়ারি ২৪, ২০২০

বিনোদন ডেস্ক : আয়ুষ্মান খুরানা-র ‘শুভ মঙ্গল সাবধান’ দেখেছেন যে দর্শক, তারা অনেকদিন ধরেই অপেক্ষা করে রয়েছেন ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ ছবিটির জন্য। আগের ছবির মতোই এই ছবিরও মূল বিষয় হল প্রেম। কিন্তু এখানে প্রেম দুই পুরুষের মধ্যে। আর সেই নিয়েই যত ঘটনার ঘনঘটা।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমাটি। ইতিমধ্যে সিনেমাটি মন জয় করেছে সিনেমপ্রেমীদের। এছাড়া সিনেমা বিশ্লেষকদেরও প্রশংসা পাচ্ছে সিনেমাটি। শুধু তাই নয় আয়ুষ্মান খুরানা অভিনীত হিন্দি সিনেমা ‘শুভ মঙ্গল জাদা সাবধান’-কে ‘অসাধারণ’ বললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

এতো গেলো সিনেমার গল্পের প্রশংসা। কিন্তু বক্স অফিসে কেমন করছে সিনেমাটি? প্রথম দিন বক্স অফিসে সিনেমাটির আয় হয়েছে ৯ কোটি ৫৫ লাখ রুপি, দ্বিতীয় দিন আয় হয় ১১ কোটি ৮ লাখ রুপি আর তৃতীয় দিন সিনেমাটির আয় হয় ১২ কোটি ৩ লাখ রুপি। প্রথম তিন দিনে সিনেমাটির আয় হয়েছে ৩২ কোটি ৬৬ লাখ রুপি। সোমবার সিনেমা বাণিজ্য বিশ্লেষক তারান আদার্শ এক টুইট বার্তায় এ তথ্য জানান।

তবে প্রথম তিন দিনের আয়ের হিসেবে এই সিনেমাটি আয়ুষ্মানের ‘ড্রিম গার্ল’, ‘বালা’ ও ‘বাধাই হো’ থেকে পিছিয়ে আছে। ‘ড্রিম গার্ল’ প্রথম তিন দিনে আয় করে ৪৪ কোটি ৫৭ লাখ রুপি, ‘বালা’ আয় করে ৪৩ কোটি ৯৫ লাখ রুপি এবং ‘বাধাই হো’ আয় করে ৪৫ কোটি ৭০ লাখ রুপি।

‘তুমি যে গে.. সেটা তুমি কবে সিদ্ধান্ত নিলে..?’ উত্তর- ‘আপনি কবে ঠিক করেছিলেন যে আপনি গে হবেন না?’….. এই সংলাপের কথোপকথোন দিয়ে শুরু হয়েছিল আয়ুষ্মান খুরানা অভিনীত ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ ছবির ট্রেলার। আর ট্রেলারেই যেন টিম ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ বার্তা দিয়ে দিয়েছিল ‘পিকচার তো অভি বাকি হ্যায় মেরে দোস্ত..’! সেই ফর্মুলায় আয়ুষ্মান-জিতু মাত করে দিলেন ‘শুভ মঙ্গল জাদা সাবধান’।

উল্লেখ্য, সমপ্রেমীদের নিয়ে সাধারণভাবে একটা অশ্রদ্ধা রয়েছে সমাজে। ২০১৮ সালে ভারতীয় সংবিধানের ৩৭৭ ধারাটি রদ করে সুপ্রিম কোর্ট। অর্থাৎ এতদিন সমকামী সম্পর্ককে অবৈধ বা বেআইনি হিসেবে গণ্য করা হতো ভারতে। সুপ্রিম কোর্টের এই রায়ের পরে ভারতে সমকামী সম্পর্ক, সমপ্রেমের বিয়েকে আইনি স্বীকৃতি দেয়া হয়েছে।

এই সম্পর্ককে মান্যতা দেয়ার পরেও সাধারণভাবে সমাজে এই সমপ্রেম বা সমকামীদের নিয়ে যে ঘৃণা বা অসহিষ্ণুতা কাজ করে, তাকে বলা হয় হোমোফোবিয়া। এই ছবির গল্পে সেই হোমোফোবিয়ার বিরুদ্ধেই লড়বে আয়ুষ্মান অভিনীত চরিত্রটি।

এই ছবিতে আয়ুষ্মান খুরানা ছাড়াও মুখ্য ভূমিকায় রয়েছেন গজরাজ রাও, নীনা গুপ্তা, জিতেন্দ্র কুমার, মানবী গগরুসহ আরো অনেকে। ছবির পরিচালক হিতেশ কেবল্য এবং ছবির প্রযোজনা করেছে টি সিরিজ।