জুয়াড়িকে ফোন দিয়ে ক্রিকেট থেকে নিষিদ্ধ আকমল

রবিবার, ফেব্রুয়ারি ২৩, ২০২০

স্পোর্টস ডেস্ক : বিতর্ক যেন কিছুতেই তার পিছু ছাড়ে না। একের পর এক বিতর্কে জড়ানো উমর আকমল হঠাৎ করেই ক্রিকেটে নিষিদ্ধ হয়েছেন। তবে তার নিষেধাজ্ঞার মেয়াদ ও কারণ কোনোটাই স্পষ্ট করে জানায়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুধু জানা গেছে দুর্নীতি দমন আইন ভেঙে শাস্তিটা পেয়েছেন পাকিস্তানের এ ‘বিতর্কিত’ ক্রিকেটার। তার বিরুদ্ধে আনা অভিযোগ নিয়ে এখন তদন্ত করে যাচ্ছে পিসিবির দুর্নীতি দমন ইউনিট।

পিসিবি মূল কারণটা গোপন করলেও শেষ পর্যন্ত বিষয়টা গোপন থাকেনি। ফাঁস হয়েছে মূল ব্যাপারটা। জুয়াড়িদের সঙ্গে যোগাযোগ করে ফেঁসে গেছেন উমর আকমল। আড়ি পেতে জুয়াড়িদের সঙ্গে তার গোপন ফোনালাপ ধরে ফেলেছে বোর্ড। ধরা খেয়ে আর কিছু লুকাননি উমর আকমল।

অকপটে নিজের অপরাধটা স্বীকার করে নিয়েছেন পাকিস্তান ক্রিকেটের এ ‘ব্যাডবয়’। নিজেই কল দিয়ে ছিলেন জুয়াড়িদের। কিন্তু ধরা খাওয়ার আগে বোর্ডকে কিছুই জানাননি। ঠিক এ কারণেই পিএসএল (পাকিস্তান সুপার লিগ) শুরুর দিন ২০ ফেব্রুয়ারি অনির্দিষ্টকালের জন্য তাকে নিষিদ্ধ করেছে পিসিবি। পিসিবির দুর্নীতি দমন ইউনিট চার দিন ধরে উমর আকমলের কাছে আসা সন্দেহজনক সব ফোন কল নজরে রাখে। জুয়াড়িদের সঙ্গে তার ফোনালাপ রেকর্ডও করেছে বোর্ড। পরে পুরো ব্যাপারটা চলে যায় পিসিবি চেয়ারম্যান এহসান মানি, পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান ও আকমলের পিএসএল ফ্র্যাঞ্চাইজি কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের কোচ মঈন খানের কাছে।