ছিনতাইয়ের অভিযোগে ঢাবি’র ২ শিক্ষার্থী আটক

শনিবার, ফেব্রুয়ারি ২২, ২০২০

ঢাকা : ছিনতাই করার অভিযোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীকে আটক করা হয়েছে। আজ শনিবার (২২ ফেব্রুয়ারি) ভোরে হাইকোর্ট এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন-শিক্ষা ও গবেষণা বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র আল-আমিন ও আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র শান্ত। অভিযুক্ত দু’জনই বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের ছাত্র। তারা দু’জনই হল শাখা ছাত্রলীগের সক্রিয় কর্মী বলে জানা গেছে।

শাহবাগ থানা সূত্রে জানা যায়, শনিবার ভোরে অভিযুক্ত দুই শিক্ষার্থী হাইকোর্ট এলাকায় চাকা নষ্ট হওয়ার কারণে অবস্থান করা একটি বালির ট্রাকের কাছে চাঁদা দাবি করে। নগদ টাকা না পাওয়ায় ট্রাক সংশ্লিষ্টদের মারধর ও রকেট অ্যাকাউন্টের মাধ্যমে টাকা হস্তান্তরে বাধ্য করে। পরবর্তী সময়ে আরও বেশি টাকা দাবি করায় ট্রাকের একজন ঘটনাস্থল থেকে একটু দূরে দায়িত্বরত এক পুলিশকে ঘটনাটি অবহিত করে।

এরপর পুলিশ বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সহায়তায় আল-আমিন ও শান্তকে আটক করে শাহবাগ থানায় নিয়ে যায়। এ ঘটনায় ট্রাক কর্তৃপক্ষের সোহেল রানা বাদী হয়ে শাহবাগ থানায় মামলা (মামলা নম্বর ৩৩) করায় ওই দুই শিক্ষার্থীকে কোর্টে চালান করে দেওয়া হয়েছে বলে জানায় পুলিশ।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রব্বানী বলেন, থানা থেকে ঘটনাটা অবহিত হয়েছি। অভিযুক্ত শিক্ষার্থীদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে। আমরা ইতোপূর্বে ছিনতাই-চাঁদাবাজির কারণে বেশ কয়েক শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার করেছি।