খালেদার সঙ্গে স্বজনদের দেড় ঘন্টার সাক্ষাৎ

শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০

ঢাকা : দুর্নীতি মামলায় কারাবন্দি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল বিএসএমএমইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনরা দেখা করেছেন।

শুক্রবার বিকাল তিনটার সময় খালেদা জিয়ার ৫ স্বজন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালে প্রবেশ করেন। সাক্ষাৎ শেষে সাড়ে চারটার সময় তারা বের হন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মিডিয়া উইং কর্মকর্তা শায়রুল কবির খান জানান, বুধবার করা এ আবেদনে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে চান শামীম ইস্কান্দার ও তার স্ত্রী কানিজ ফাতিমা, ভাতিজা শাফিন ইস্কান্দার ও তার স্ত্রী অরনী ইস্কান্দার, ভাতিজা অভিক ইস্কান্দার, ভাগনে শাহরিয়া হক।

এর আগে ১১ ফেব্রুয়ারি বিকাল সাড়ে ৩টায় খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে বিএসএমএমইউ হাসপাতালে যান পাঁচ স্বজন— বোন সেলিমা ইসলাম, ছোট ভাইয়ের স্ত্রী কানিজ ফাতিমা, তার ছেলে অভিক এস্কান্দার, তারেক রহমানের স্ত্রীর বড় বোন শাহিনা জামান খান বিন্দু ও কোকোর শাশুড়ি ফাতিমা রেজা। প্রায় ঘণ্টাখানেক সেখানে অবস্থান করেন তারা।

পরে বেরিয়ে এসে জানান, খালেদা জিয়া গুরুতর অসুস্থ। তারা তাকে বিদেশ নিয়ে গিয়ে চিকিৎসা করাতে চান। এজন্য প্রয়োজনে প্যারোলে হলেও খালেদা জিয়ার মুক্তি চান তারা।

উল্লেখ্য, দুর্নীতির দুই মামলায় ১৭ বছর দণ্ড নিয়ে কারাবন্দি খালেদা জিয়া। তার জেল খাটার দুই বছর পূর্ণ হয়েছে ৮ ফেব্রুয়ারি। প্রায় ১০ মাস ধরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

তার মুক্তির জন্য আইনজীবীরা আবারও জামিন আবেদন করেছেন। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় দণ্ডিত খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর আগামী রোববার হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কেএম জহিরুল হকের বেঞ্চে শুনানির জন্য নির্ধারিত রয়েছে।