করোনায় আরও ১১৮ জনের মৃত্যু, মৃতের সংখ্যা ২২৪৭

শুক্রবার, ফেব্রুয়ারি ২১, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক: চীনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ১১৮ জন মারা গেছেন। এর মধ্যে হুবেই প্রদেশে আরও ১১৫ জন মারা গেছেন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ২২৩৬ জনে। এছাড়া চীনসহ সারা বিশ্বে মারা গেছেন অন্তত ২২৪৭ জন।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) চীনের জাতীয় স্বাস্থ্য কমিশন এ তথ্য জানিয়েছে।

দেশটির সংবাদ মাধ্যম জানিয়েছে, নতুন করে দেশটি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮৮৯ জন। আগের দিন এই সংখ্যা ছিল ৩৪৯ জন। নতুন করে আক্রান্তের মধ্যে হুবেই প্রদেশেই আক্রান্তের সংখ্যা ৪১১ জন। ফলে দেশটিতে ভাইরাস আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৫ হাজার ৪৬৫ জনে।

আর বিশ্বজুড়ে ভাইরাস আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে অন্তত ৭৭ হাজার। চীনের বাইরে নিহতদের মধ্যে রয়েছে জাপানে তিনজন, হংকংয়ে দুইজন, ইরানে দুইজন, তাইওয়ানে একজন, ফিলিপাইনে একজন, ফ্রান্সে একজন ও দক্ষিণ কোরিয়ায় একজন করে মারা গেছেন।

এদিকে চীনের বাইরে সবচেয়ে আক্রান্ত রয়েছে জাপানের ইয়োকোহামা বন্দরে কোয়ারেন্টাইনে থাকা প্রমোদতরী প্রিন্সেস ডায়মন্ডে। এই প্রমোদতরীতে ৬২১ জনের শরীরে করোনার লক্ষণ পাওয়া গেছে। এদের মধ্যে দুইজন মারা গেছেন।

এ পর্যন্ত চীন, থাইল্যান্ড, জাপান, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র, ভিয়েতনাম, হংকং, সিঙ্গাপুর, ভারত, মালয়েশিয়া, নেপাল, ফ্রান্স, অস্ট্রেলিয়া, কানাডা, জার্মানি, কম্বোডিয়া, শ্রীলঙ্কা, সংযুক্ত আরব আমিরাত এবং তাইওয়ানে এই ভাইরাসে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে।