মেয়েদের মন বুঝবেন যেসব লক্ষণে

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০

লাইফস্টাইল ডেস্ক: কবিগুরু রবীন্দ্রনাথ বলেছেন- “সহজ কথা কইতে আমায় কহ যে,/ সহজ কথা যায় না বলা সহজে”। অনেক কঠিন কথাও খুব সহজে বলে ফেলা যায়, আবার অনেক সহজ কথাও বলতে গেলে সাত সমুদ্র পাড়ি দেয়ার মতো কঠিন মনে হয়। অনেক সময় মনের সেই গোপন কথাটি কোনও দিনই আর বলাই হয় না।

কথায় আছে- ‘মেয়েদের বুক ফাটে তবু মুখ ফোটে না’। আপনি কোনও মেয়েকে ভালোবাসেন, কিন্তু বলতে পারছেন না। মনে মনে ভাবছেন, সেই মেয়েও কি আপনাকে ভালোবাসে? সমাধান পাচ্ছেন না। মেয়েটিও কিন্তু মনে মনে আপনাকে ভালোবাসে। কিন্তু মুখ ফুটে বলতে পারে না। এভাবেই দিন মাস বছর চলে যায়। এক সময় বলতে না পারার কারণে দুজনের আর ভালোবাসি হয় না। দুজনের পথ হয়ে যায় ভিন্ন।

কিন্তু যারা মুখ দেখেই মনের কথা পড়ে ফেলতে পারেন তারাই জীবনে সফল। তাদের এরকম না পাওয়ার বিরহ অনলে পুড়তে হয় না। তবে মনের কথা বোঝার উপায় কি? প্রেমিকার মনে কি আছে তা বুঝবেন কিভাবে? চলুন পাঠক কিছু টিপস জেনে নিই-

* যখন দেখবেন আপনার মনের মানুষ অনায়াতে কোনও আপত্তি না করেই আপনার সঙ্গে ঘুরতে কিংবা কফিশপে যেতে রাজি হয় তখন বুঝে নিতে হবে- সে আপনাকে মনে মনে পছন্দ করে। আর যদি যে সেজেগুজে আসে তবে তো বুঝে নেয়া আরও সহজ।

* সেই মেয়েটি যখন আপনার সঙ্গে একান্তে কথা বলবে তখন খেয়াল করবেন মাঝেমধ্যে সেই আঙুল দিয়ে আনমনে নিজের চুল নিয়ে খেলা করছে। তখন বুঝেতে হবে আপনার প্রতি তার আকর্ষণ আছে। তবে তা প্রকাশ করতে পারছে না। তখন দেরি না করে আপনি তাকে ভালোবাসার কথাটি বলে ফেলুন।

* বলা হয়- ‘চোখ মনের কথা বলে’। যখন কোনও মেয়ের চোখে চোখ রেখে কথা বলবেন তখন খেয়াল করবেন মেয়েটির চোখের পলক পড়ছে না। সে অপকল দৃষ্টিতে আপনার দিকে তাকিয়ে আপনার কথা শুনছে। তখন বুঝবেন তার হৃদয়ে আপনার জন্য আসন তৈরি হচ্ছে।

* যাকে ভালোবাসেন সে আপনাকে বাসে কিনা তা পরখ করার জন্য কাছাকাছি কোথাও ঘুরতে যাওয়ার অফার করুন। যদি রাজি হয় তখন বুঝবেন- সেও আপনাকে পছন্দ করে বলেই নিরিবিলি আপনার সঙ্গ পেতে রাজি হয়েছে।

* কখনও যদি আপনার মনের মানুষ মনের অগোচরে কিংবা কোনও উছিলায় আপনাকে স্পর্শ করে তখন বুঝবেন মেয়েটি ডুবে ডুবে জল খাচ্ছে।

* আপনার কোনও কথায় কেউ হাসলো না, কিন্তু ওই মেয়েটি হেসেছে। তখন বুঝতে হবে- আপনার প্রতি তার স্পেশাল গুরুত্ব আছে। যেটাকে প্রেমের লক্ষণ ধরে নিতে পারেন।

* সবচেয়ে উত্তম উপায় হচ্ছে, ওই মেয়েটির সামনে অন্য মেয়ের প্রশংসা করা। তখন যদি সে রেগেমেগে মুখ ভার করে রাখে বুঝে নেবেন সে আপনাকে জীবনসঙ্গী হিসেবে চায়। সে আপনাকে ভালোবাসে।

* কলেজ কিংবা অফিস শেষে কোনও সুন্দরী রমণী যদি বলে- একটু বাড়ি পর্যন্ত পৌঁছে দেবে? তখন একশো ভাগ নিশ্চিত থাকুন যে, সে আপনাকে মনেপ্রাণে ভালোবাসে।

পছন্দের কোনও মেয়ের মধ্যে যদি উপরের এই লক্ষণগুলো দেখতে পান তখন আর দেরি না করে বলে ফেলুন মনের কথাটি।