ভারতে ভয়াবহ সড়ক দুর্ঘটনায় নিহত ১৯

বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ২০, ২০২০

আন্তর্জাতিক ডেস্ক : তামিলনাড়ু রাজ্যের কোয়েম্বাতুরে যাত্রিবাহী বাসের ওপর ট্রাক থেকে কন্টেইনার পড়ে কমপক্ষে ১৮ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত ২৩ জন।

পুলিশ জানিয়েছে, কোয়েম্বাতুরের জাতীয় মহাসড়ক দিয়ে ৪৮ জন যাত্রী নিয়ে বাসটি বেঙ্গালুরু থেকে এর্ণাকুলাম যাচ্ছিল। এ সময় বিপরীতগামী দ্রুতগতির একটি ট্রাক থেকে বড় কনটেনার গড়িয়ে বাসে ধাক্কা মারে। এতে ওই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে। নিহতের সংখ্যা বাড়ার সম্ভাবনা রয়েছে বলে জানায় পুলিশ।

পুলিশ জানায়, কী কারণে দুর্ঘটনা ঘটেছে খোঁজ নিয়ে দেখা যায়, দ্রুতগতি ট্রাকটির টায়ার ফেটে গেলে কনটেনার ছিটকে রাস্তায় গড়িয়ে পড়ে। সেই সময় উল্টোদিক থেকে যাত্রিবাহী বাসটি আসছিল। এতে বাসের সাথে কনটেনারটির মুখোমুখি ধাক্কা লেগে দুর্ঘটনাটি ঘটে।

দুর্ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে যায় পুলিশ ও উদ্ধারকারী দল। দুর্ঘটনাকবলিত বাস থেকে যাত্রীদের উদ্ধার করা হয়েছে। ঘটনাস্থলেই বেশ কয়েকজনের মৃত্যু হয়েছে। আশঙ্কাজনক অবস্থায় আরও বহু যাত্রীকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আপাতত ১৯ জনের মৃত্যু হলেও পুলিশের আশঙ্কা মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

যে ট্রাকটি থেকে কনটেনার পড়ে যাত্রিবাহী বাসটিকে ধাক্কা মারে, সেই ট্রাকের চালক কোয়েম্বাতুরের দিকে পালিয়ে গেছে বলে জানা গেছে। তাকে গ্রেফতারে সন্ধান চালাচ্ছে পুলিশ।